Microsoft, নিয়ে এল Surface Book 2, এটি 13.5 ইঞ্চি আর 15 ইঞ্চির স্ক্রিন সাইজ যুক্ত

Microsoft, নিয়ে এল Surface Book 2, এটি 13.5 ইঞ্চি আর 15 ইঞ্চির স্ক্রিন সাইজ যুক্ত
HIGHLIGHTS

এই নতুন ডিভাইসটির দাম $1,499 থেকে শুরু হবে আর এটি 8th জেনারেশানের ইন্টেল i7 প্রসেসার আর 16GB র‍্যাম যুক্ত

মাইক্রোসফট তাদের Surface Bookডিভাইসের নতুন ডিভাইস Surface Book লঞ্চ করেছে। এই ডিভাইসটি দুটী ভেরিয়েন্টে পাওয়া যাবে। একটি ভেরিয়েন্টে 13.5 ইঞ্চি আর অন্য ভেরিয়েন্টে 15 ইঞ্চির ডিসপ্লে থাকবে। দুটিতেই কোম্পানির পিক্সালসেন্স টেকনলজি যুক্ত আর এর ডিসপ্লে কিবোর্ড আলাদা করা যায়। Microsoft Surface Book 2 এর দাম শুরু হচ্ছে $1,499 (প্রায় Rs 97,500) থেকে।

Surface Book 2 ডিভাইসটি 8th জেনারেশান ইন্টেল কোর i7প্রসেসার আর 16GB র‍্যাম যুক্ত। ইউজাররা এটি Nvidia GeForce GTX 1060 গ্রাফিক্স আর 1TB স্টোরেজ বাড়িয়ে ব্যবহার করতে পারবে।

এরকম মনে হচ্ছে মাইক্রোসফট এবার ব্যাটারি লাইফের ওপর বেশি ফোকাস করেছে আর কোম্পানির দাবি এই যে নতুন Surface Book 17 ঘন্টার ব্যাটারি লাইফ অফার করে। কোম্পানি এও বলেছে যে 13 ইঞ্চির MacBook Pro এর তুলনায় এটি 70% বেশি ব্যাটারি যুক্ত আর এর 13.5 ইঞ্চির ভেরিয়েন্টে MacBook Pro এর তুলনায় বেশি রেজিলিউশান অফার করে।

মাইক্রোসফটের প্রথম জেনারেশানের Surface Book ভারতে লঞ্চ হয়নি আর তাই এখন এটাই দেখার যে Surface Book 2 ভারতে লঞ্চ হবে কিনা। তবে কোম্পানি Surface Pro 4 ভারতে লঞ্চ করা হয়েছিল। সম্প্রতি Microsoft Surface Pro 4 আপডেট করেছে, তবে এখনও এই বিষয়ে কোন খবর নেই যে এই আপডেটেটি এই দেশের ডিভাইসেও পাওয়া যাবে কিনা। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo