27-ইঞ্চি miniLED ডিসপ্লে সহ নতুন বছরে লঞ্চ হবে Apple iMac Pro

27-ইঞ্চি miniLED ডিসপ্লে সহ নতুন বছরে লঞ্চ হবে Apple iMac Pro
HIGHLIGHTS

Apple ব্র্যান্ডের লেটেস্ট iMac Pro ডিভাইস আসতে পারে 27 ইঞ্চির ডিসপ্লের সাথে

এই নতুন মডেলের স্ক্রিনে থাকতে পারে মিনি এলইডি ডিসপ্লের সাপোর্ট

আপকামিং iMac Proমডেল লঞ্চ করতে পারে 2022 সালের মার্চ থেকে মে মাসের মধ্যে

Apple ব্র্যান্ডের লেটেস্ট iMac Pro ডিভাইসে আসতে চলেছে নতুন ডিসপ্লে স্পেসিফিকেশন। বেশ কয়েকটি লীক থেকে জানা যাচ্ছে যে লেটেস্ট iMac Pro মডেল আসতে পারে 27 ইঞ্চির মিনি এলইডি ডিসপ্লের সাথে । ডিসপ্লে সাপ্লাই চেইন কনসালটেন্টদের থেকে পাওয়া তথ্য অনুসারে নেক্সট iMac Pro ডিভাইসে থাকতে চলেছে ProMotion টেকনোলজির সাথে 27 ইঞ্চির মিনি এলইডি ডিসপ্লে। যা রিপ্লেস করবে এখন মার্কেটে হাজির ইনটেল মডেলকে।

সাপ্লাই চেইনের রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে iMac Pro ডিভাইসের লেটেস্ট মডেল লঞ্চ করতে পারে 2022 সালের মাঝের দিকে। মনে করা হচ্ছে যে সামনের বছরের মার্চ থেকে মে মাসের মধ্যে টেক মার্কেটে হাজির হতে পারে এই নতুন মডেল। টেক বিশেষজ্ঞরা মনে করছেন যে এই সময়েই অ্যাপেল লঞ্চ করতে পারে Universal Control ফিচার। যার ফলে Mac এবং iPad ইউজারেরা নিজেদের ডিভাইস থেকে খুব সহজেই কনটেন্ট ট্রান্সফার করতে পারবেন।

Apple সংস্থা বেশ কিছুদিন ধরেই মিনি LED ডিসপ্লে প্রোডাকশনের ওপর কাজ করছে। লেটেস্ট iMac Pro যদি এলইডি ডিসপ্লের সাথে আসে তাহলে এই মডেল হতে চলেছে অ্যাপেল ব্র্যান্ডের থার্ড ডিভাইস , যাতে রয়েছে এমন স্পেসিফিকেশন। অ্যাপেলের লেটেস্ট iPad Pro এবং Macbook Pro মডেল লঞ্চ হয়েছে মিনি এলইডি ডিসপ্লের সাথে। এগুলি কাজ করবে অ্যাপেলের সিলিকন প্রসেসরে।

তবে সাপ্লাই চেইনের রিপোর্ট ছাড়াও আগে প্রকাশিত বেশ কয়েকটি লীকে বলা হয়েছে যে অ্যাপেল নতুন iMac Pro মডেলে ব্যবহার করতে চলেছে নেক্সট জেনারেশন ডিসপ্লে টেকনোলজি। মিনি এলইডি হল আসলে একটি অ্যাডভান্সড এলইডি টেকনোলজি যা OLED প্যানেলের কালার রি-প্রোডাকশন সিস্টেমকে অ্যাচিভ করতে সাহায্য করে। তবে ছোট ডিসপ্লে মডিউলের কারণে বার্ন- ইনের সম্ভাবনা কম দেখা যায়।

সম্প্রতি মার্ক গুরমান নামে একজন টেক স্পেশ্যালিস্ট একটি নিউজ লেটার পোস্ট করেছেন। যেখানে বলা হয়েছে যে অ্যাপেল হাই –এন্ড iMac মডেলের ওপর কাজ করছে যাতে থাকতে পারে অ্যাপেল সিলিকন প্রসেসর। এই ডিভাইস লঞ্চ করতে পারে 2022 সালে। এখানে টপ এন্ড iMac মডেল বলে iMac Pro কে বোঝানো হয়েছে। বেশ কয়েকটি লীক থেকে জানা গিয়েছিল যে লেটেস্ট iMac Pro এই বছরের শেষের দিকে লঞ্চ করতে পারে।

আপকামিং iMac Pro ডিভাইসের বেস মডেল আসতে পারে 16GB RAM এবং 512GB SSD স্টোরেজের সাথে। টিপস্টার Dylandkt জানিয়েছেন যে ইউজারেরা M1 Pro এবং M1 Max চিপসেটের মধ্যে যে কোনো একটিকে সিলেক্ট করতে পারবেন। iMac Pro মডেলে কানেক্টিভিটির জন্য থাকতে পারে HDMI পোর্ট, এসডি কার্ড স্লট, ইউএসবি টাইপ সি পোর্ট। অ্যাপেলের লেটেস্ট iMac Pro ডিভাইসে থাকতে পারে ফেস আইডি ফিচার। এই আপকামিং মডেলের কীবোর্ডে থাকতে পারে টাচ আইডি বায়োমেট্রিক সিস্টেম।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo