Acer বিশ্বের সব থেকে হালকা 16 ইঞ্চির OLED Laptop লঞ্চ করল দেশে, মিলবে কোন কোন সুবিধা?

Acer বিশ্বের সব থেকে হালকা 16 ইঞ্চির OLED Laptop লঞ্চ করল দেশে, মিলবে কোন কোন সুবিধা?
HIGHLIGHTS

Acer Swift Edge ল্যাপটপে আছে 16 ইঞ্চির OLED ডিসপ্লে যেখানে মিলবে 4K রেজোলিউশন

এই ল্যাপটপ পরিচালিত হবে AMD Ryzen 7 6800 Octa core প্রসেসরের সাহায্যে

এই ল্যাপটপে গ্রাহকরা পেয়ে যাবেন full HD webcam

Acer -এর তরফে ভারতে সদ্য একটি ল্যাপটপ লঞ্চ করা হল। এই ল্যাপটপের নাম Acer Swift Edge। এই ল্যাপটপে গ্রাহকরা পেয়ে যাবেন 16 ইঞ্চির একটি OLED ডিসপ্লে যেখানে গ্রাহকরা পেয়ে যাবেন 4K রেজোলিউশন। যে গ্রাহকরা মূলত প্রোডাক্টিভিটির দিকে নজর দেন তাঁদের জন্য একেবারে আদর্শ এই ল্যাপটপ। এখানে তাঁরা পেয়ে যাবেন Microsoft Pluton সিকিউরিটি প্রসেসর। এই প্রসেসরের সাহায্যে যে কোনও ধরনের জটিল সাইবার অ্যাটাক আটকানো যাবে।

এই ল্যাপটপের ওজন 1.17 কেজি। এখানে আছে একটি অ্যালয় মেটিরিয়াল -এর বডি, যা সাধারণ অ্যালুমিনিয়ামের তুলনায় 20% হালকা। তবে এই ল্যাপটপের পারফরমেন্স পরিচালিত হবে AMD Ryzen Pro প্রসেসরের সাহায্যে।

এই ল্যাপটপের দাম কত ভারতে?

ভারতে এই ল্যাপটপের দাম শুরু হচ্ছে 1,24,999 টাকা থেকে। Acer -এর এই ল্যাপটপ Acer India এর E-Store এবং Amazon থেকে কেনা যাবে। আপাতত এই ল্যাপটপটি একটি মাত্র রঙেই উপলব্ধ, আর সেটা হল অলিভাইন কালো রঙ। Acer Swift Edge -এর সঙ্গে গ্রাহকরা পেয়ে যাবেন 65W PD চার্জার এবং একটি টাইপ সি পাওয়ার কর্ড।

Acer Swift Edge

Acer Swift Edge ল্যাপটপে কী কী ফিচার মিলবে? 

এই ল্যাপটপে যেমনটা বলা হল একটি 16 ইঞ্চির OLED ডিসপ্লে মিলবে যেখান আছে 4K রেজোলিউশন। এটির পারফরমেন্স পরিচালিত হবে AMD Ryzen 7 6800U Octa Core প্রসেসরের সাহায্যে। এখানে কোনও Num Pad নেই। তবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে বায়োমেট্রিক সিকিউরিটির জন্য।

এছাড়া গ্রাহকরা পেয়ে যাবেন Full HD webcam। এই ক্যামেরার সাহায্যে গ্রাহকরা পেয়ে যাবেন 60fps ভিডিও। ভিডিও কলের সময় যাতে অসুবিধা না হয় তার জন্য এখানে মিলবে টেম্পোরাল নয়েজ রিডাকশন। কানেকটিভিটির জন্য এখানে আছে দুটো USB টাইপ সি পোর্ট, একটি USB 3.2 Gen 1 পোর্ট, এবং একটি HDMI পোর্ট। এখানে WIFI 6E এর সুবিধাও মিলবে কানেকটিভিটির জন্য। 65W PD অ্যাডাপটার আছে এই ল্যাপটপে। গ্রাহকরা এখানে পাবেন স্টিরিও স্পিকার, ব্লুটুথ 5.2, Microsoft Office 2021 এবং এক বছরের  আন্তর্জাতিক ট্রাভেলার্স ওয়ারেন্টি।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo