সাওমির নতুন চিপসেট ‘Surge S2’, অনলাইনে লিক হল,এটি Mi A2তে থাকতে পারে

সাওমির নতুন চিপসেট ‘Surge S2’, অনলাইনে লিক হল,এটি Mi A2তে থাকতে পারে
HIGHLIGHTS

অনুমান করা হচ্ছে যে, Surge S2 চিপসেটটি খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলা Mi 6Xএ থাকবে, যা ভারতে Xiaomi Mi A2 নামে পরিচিত হবে, আশা করা হচ্ছে যে Surge S2কে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2018তে আনা হবে, যা এই ফেব্রুয়ারিতে বার্সেলোনায় হবে

বিগত বেশ কিছু সময় ধরেই সাওমি তাদের নিজস্ব চিপসেটের ওপর কাজ করছিল। গত বছর ফেব্রুয়ারি মাসে কোম্পানি তাদের Surge S1 বিশ্বের সামনে নিয়ে আসে। এই চিপসেটটি চিনে Mi 5Cতে দেওয়া হয়েছে। তবে এই ফোনটি কোম্পানি তাদের হোম কান্ট্রি অব্দিই সীমিত রেখেছে। তবে একটি সাম্প্রতিক খবর অনুসারে কোম্পানি খুব তাড়াতাড়ি তাদের এক বছরের পুরনো চিপসেটের নতুন ভার্সান নিয়ে আসতে পারে। এই লিক্টি চিনের সোশাল নেটওয়ার্কিং সাইট ওইবো থেকে জানা গেছে, যা mysmartprice জানিয়েছে। Flipkart রিপাব্লিক ডে সেলের শেষ দিনে আজকে এই জিনিস গুলির ওপর ভাল ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

এরকম বলা হচ্ছে যে, Surge S2 চিপসেটটি খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলা Mi 6Xএ থাকবে। যা ভারতে Xiaomi Mi A2 নামে পরিচিত হবে। আশা করা হচ্ছে যে Surge S2কে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস 2018তে আনা হবে, যা এই ফেব্রুয়ারিতে বার্সেলোনায় হবে।

লিক খবর অনুসারে, Surge S2একটি মিড-রেঞ্জ প্রসেসার হবে যা TSMC’র 16nm ফেব্রিকেশান প্রসেসারে বানানো হবে, যা একে Surge S1’র থেকে বেশি ভাল বানাবে। বাজারে উপস্থিত অন্যান্য চিপসেটের মতন Surge S2ও  অক্টা কোর সেটআপ যুক্ত হবে যাতে 4টি হাইপারফর্মেন্স ARM কর্টেক্স A73 কেস থাকবে। এর কল্ক স্পিড 2.2GHz হবে আর এতে 4 ARM কার্টেক্স A53 ফোর্সও থাকবে যা 1.8GHz স্পিডে কল্ক করবে।

এই চিপসেটটিতে মালী G71MP8 GPU থাকবে, যা এর ওল্ড ভার্সানে থাকা GPU এর থেকে বেশি ভাল। এই প্রসেসারটি LPDDR4 মেমারিকে সাপোর্ট করবে আর এতে লেটেস্ট UFS 2.1 স্টোরেজ স্টের্পডার্ড থাকবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo