XIAOMI 100W ফাস্ট চার্জিং প্রযুক্তি আনল যা মাত্র 17 মিনিটে ফোন চার্জ করবে

XIAOMI 100W ফাস্ট চার্জিং প্রযুক্তি আনল যা মাত্র 17 মিনিটে ফোন চার্জ করবে
HIGHLIGHTS

শাওমির 100W ফাস্ট চার্জিং সিউশান একটি ওয়ার্ড সলিউশান

এর মাধ্যমে মাত্র 17 মিনিটে 4000mAh য়ের ব্যাটারি চার্জ করা যাবে

ওপ্পোর 65W Super VOOC চার্জার প্রযুক্তি 25 মিনিটে ফোন চার্জ করে

আর রিয়েলমির 50W VOOC চার্জিং মাত্র 33 মিনিটে ব্যাটারি চার্জ করে

এখন স্মার্টফোনের ব্যাটারি শুধু ফাস্ট চার্জ না সুপার ফাস্ট চার্জ সাপোর্ট করেছে। আর এর মধ্যে BBK ইলেক্ট্রনিক্সের ওপ্পো, ওয়ানপ্লাস আর ভিভো বা স্যামসাং, শাওমি আর অ্যাপেলের সঙ্গে চার্জের এই প্রযুক্তিতে প্রথম সারিতে আছে। আর চিনে শাওমি ডেভলাপার্স কনফারেস্নে শাওমি তাদের সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তির কথা ঘোষনা করেছে, যা মাত্র 17 মিনিটে 4000mAh য়ের ব্যাটারি চার্জ করে দেয়।

শাওমির 100W সুপার চার্জ টার্বো চার্জিং প্রযুক্তি 120W সুপার ফ্ল্যাশ চার্জিং যুক্ত আর এর সঙ্গে চিনের কোম্পানি এটি প্রথমে এনেছিল। আর শাওমি তাদের নতুন ফাস্ট চার্জিং সলিউশানের কথা জানিয়েছে আর আমরা 2020 সালের প্রথমে বা 2020 সালের মাঝামাঝি সময়ে এই প্রযুক্তি ব্যাবহার করতে পারব।

যখন শাওমি ক্যামেরা কেন্দ্রিক ফোন লঞ্চ করার দিকে মন দিয়েছিল সেই সময়ে BBK ইলেক্ট্রনিক্সের কোম্পানি গুলি Vivo, Oppo, Realme আর ওয়ানপ্লাস ফাস্ট চার্জিং প্রযুক্তি এনেছিল। আর গ্রাহকদের জন্য ভিভো এই বছরের প্রথমে 120W সুপার ফ্ল্যাশ ফাস্ট চার্জিং প্রযুক্তি এনেছিল। আর এর পরে ওপ্পো 65W Super VOCC প্রযুক্তি এনেছিল আর এর সঙ্গে ওপ্পোও সেই জিনিস এনেছিল। আর এর পরে ভিভো তাদের স্মার্ট ফোনে 120W ফাস্ট চার্জিং প্রযুক্তি আনে। তবে তা এখন কোন ফোনে আসার সম্ভাবনা নেই।

শাওমির 100W ফাস্ট চার্জিং সলিউশান এখন একটি ওয়ার্ড সলিউশান আর এর মানে এই যে এটি ওয়ারলেস নয়। আর এটি একটি 4000mAh য়ের ব্যাটারি মাত্র 17 মিনিটে চার্জ করে দিতে পারে। আর কোম্পানি বলেছে যে আমরা এই প্রযুক্তি এখন কোন শাওমি ফোনে ব্যাবহার করতে পারি নি কারন এর জন্য এক্সট্রা হার্ডওয়য়ার ব্যাবহার করতে হবে।

ভিভো বলেছে যে তাদের 120W চার্জার মাত্র 13 মিনিটে 4000mAh য়ের ব্যাটারি চার্জ করবে। আর সেখানে শাওমির এই প্রযুক্তি 17 মিনিটে চার্জ করতে পারে। আর এর জন্য ভিভোর কাছে এটি বারানোর সুযোগ আছে। আর এর সঙ্গে ওপ্পোর 65W সুপার VOCC চার্জ আছে যা প্রায় 25 মিনীটে চার্জ করতে পারে সেখানে রিয়েলমির 50 W supar VOOC চার্জ ব্যাটারি চার্জ করতে প্রায় 33 মিনিট মতন সময় নেয়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo