আপনার একটি ক্লিকে উধাও হয় যাবে সমস্ত টাকা! সতর্ক করল SBI

আপনার একটি ক্লিকে উধাও হয় যাবে সমস্ত টাকা! সতর্ক করল SBI
HIGHLIGHTS

অনলাইন ব্যাঙ্ক জালিয়াতির ঘটনা ক্রমাগত বাড়ছে

প্রতারনার হাত থেকে বাঁচতে গ্রাহকদের সতর্ক করলো SBI

বিভিন্ন মিডিয়াতে কোন কোন ভুয়ো মেসেজ এড়িয়ে যাওয়া উচিত, তা সম্পর্কে জানালো ব্যাঙ্ক

আজকাল অনলাইনে ব্যাঙ্কের কাজকর্মের সমস্তটাই হয়ে থাকে। টাকা ট্রান্সফার,KYC আপডেটের মতন সমস্ত কাজই করা যায় নেটব্যাঙ্কিংয়ের সাহায্যে। এই নেটব্যাঙ্কিংকে হাতিয়ার করে গজিয়ে উঠেছে সাইবার ক্রিমিনালদের আখড়া। যারা মানুষদের বোকা বানিয়ে তাদের ব্যাঙ্ক থেকে লোপাট করে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank of India)-র তরফে এই ব্যাঙ্ক জালিয়াতির বিষয়ে ফের গ্রাহকদের সচেতন করা হচ্ছে। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে গ্রাহক যেন ভুয়ো মেসেজগুলিকে এড়িয়ে যান। ঠিক কোন ধরণের মেসেজ ভুয়ো হতে পারে তাও বলে দিয়েছে ভারতের সবচাইতে বড়ো ব্যাঙ্ক।

SBI- র তরফে জানানো হয়েছে যে ব্যাঙ্ক থেকে অফিসিয়ালি কোনো মেসেজ পাঠানো হলে তা শুরু হয় SBI বা SB দিয়ে, যেমন- SBIBNK, SBIINB, SBIPSG, SBINO। এগুলি বাদে অন্য কোনো সোর্স থেকে KYC আপডেট বা ব্যাঙ্কের কাজকর্ম সংক্রান্ত কোনো মেসেজ এলে তা এড়িয়ে যাওয়াই উচিত।

এছাড়াও কোনো মেসেজ কে ফেক মনে হলে তা সম্পর্কে জানতে 1800-11-1211 নাম্বারে ফোন করে জেনে নেওয়া যাবে। এটি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কাস্টমার কেয়ার নাম্বার, যা ইউজারদের পরিষেবা দিতে হাজির 24X7।

এই বিষয়ে একটা জিনিস বলে রাখা ভালো যে, গ্রাহকদের সচেতন করার কাজ অনেক দিন ধরেই করছে State Bank of India। তা সত্ত্বেও অনেকেই এই ব্যাঙ্কিং জালিয়াতির শিকার হচ্ছেন। এই ধরণের ঘটনা রুখতে গ্রাহকদের জন্য বিভিন্ন মিডিয়াতে বার্তা পাঠাচ্ছে SBI।

Digit.in
Logo
Digit.in
Logo