Samsung-এর নতুন যন্ত্র নাকি RIN সাবান দেখুন তো চিনতে পারেন কিনা! কোন কাজে লাগবে এটি?

Samsung-এর নতুন যন্ত্র নাকি RIN সাবান দেখুন তো চিনতে পারেন কিনা! কোন কাজে লাগবে এটি?
HIGHLIGHTS

Samsung তাদের নতুন স্টোরেজ ডিভাইস লঞ্চ করল

এই ডিভাইসের নাম T7 শিল্ড

কিন্তু একি! এই যন্ত্রকে যে পুরোপুরি RIN সাবানের মতো দেখতে

Samsung -এর তরফে তাদের নতুন একটি গ্যাজেট লঞ্চ করা হল এটি একটি স্টোরেজ ডিভাইস। কিন্তু মজার কথা হল দক্ষিণ কোরিয়ার এই সংস্থার ডিভাইসটিকে দেখতে একদম কাপড় কাচার সাবানের মতো! আর সেটা দেখেই হেসে খুন সকলে। গত সপ্তাহেই Samsung -এর তরফে এই রাগেড SSD লঞ্চের কথা ঘোষণা করা হয়েছিল। জানা গিয়েছিল এটির নাম SSD T7 Shield। এই স্টোরেজ ডিভাইসে জল বা ধুলো লাগলেও কিছু হবে না বলে জানা গিয়েছে। ফলে আপনি এই ডিভাইসে যা যা তথ্য রাখবেন সেগুলো সব নিরাপদে থাকবে।

বর্তমানে Samsung -এর এই পোস্টে লাইকের সংখ্যা 21,000 এর বেশি ছাড়িয়ে গিয়েছে। আর নেটিজেনরা এই পোস্টে জানিয়েছেন Samsung -এর ডিভাইসটিকে একদম RIN সাবানের মতো দেখতে। কাপড় কাচার সাবান আর এসএসডি ডিভাইসের লুক যেন মিলেমিশে একাকার।

এই পোস্টে এক ব্যক্তি লেখেন, 'কখনও ভাবিনি Samsung কাপড় কাচার সাবান বানাবে।' আরেক ব্যক্তি লেখেন, 'অন্যভাবে ভাবতে গেলে Samsung -এর ঝুলিতে এখন একটা কাপড় কাচার সাবান রয়েছে।' অনেকেই মজা করে এই যন্ত্রটির নাম Samsung Bar রেখেছেন। কারও মতে এটা আবার Samsung Detergent Cake!

Samsung SSD T7 Shield

তবে আদতে Samsung -এর তরফে Samsung T7 শিল্ড স্টোরেজ ডিভাইস লঞ্চ করা হয়েছে। ভারতে এই যন্ত্রটি 1 TB এবং 2TB স্টোরেজে বিক্রি হবে বলে শোনা গিয়েছে। আপনি চাইলে EMI অপশনেও এই যন্ত্রটি কিনতে পারবেন। মাত্র 2,158.77 টাকা মাসিক কিস্তিতে এই স্টোরেজ ডিভাইস কেনা যাবে। আপনি EMI -তে এই যন্ত্র কিনলে 18 মাস ধরে আপনাকে এই EMI দিতে হবে।

এই স্টোরেজে যতই ধুলো জল লাগুক কিছুই হবে না। কারণ এতে IP65 আছে। অর্থাৎ এটা জল এবং ধুলো প্রতিরোধ করবে। আপনি 3 মিটার পর্যন্ত জলে যদি এই ডিভাইস রেখে দেন তাতেও ক্ষতি হবে না এটার। জানা গিয়েছে এই স্টোরেজ ডিভাইসের সাহায্যে 1050 MB/S স্পিডে তথ্য ট্রান্সফার করা যাবে। 9.5 গুণ বেশি স্পিডে এক্সটার্নাল হার্ড ড্রাইভার তুলনায় এই স্টোরেজ ডিভাইসের সাহায্যে তথ্য ট্রান্সফার করা যাবে। আপনি চাইলে যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইস থেকেও এটির সাহায্যে তথ্য ট্রান্সফার করতে পারবেন। কম্পিউটার বা ল্যাপটপ তো আছেই। আপনি চাইলে এই স্টোরেজ ডিভাইসটিকে যে কোনও ব্রডকাস্টিং বা গেমিং কনসোলের সঙ্গে যুক্ত করতে পারবেন। জানা গিয়েছে এই স্টোরেজ ডিভাইসে হাই টেক রাবার ব্যবহার করা হয়েছে। এটি দিয়েই এই ডিভাইস তৈরি করা হয়েছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo