টিকটক আবার ফিরে আসছে ভারতে! রিলায়েন্স এর সাথে চলছে আলোচনা

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 14 Aug 2020
HIGHLIGHTS

মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও (Reliance Jio) কিনতে চলেছে চিনা অ্যাপ TikTok

টিকটকের মালিকানা সংস্থা বাইটড্যান্সের সঙ্গে আলোচনাও চলছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের

TikTok-এর সিইও কেভিন মায়ার শীর্ষস্থানীয় রিলায়েন্সের কর্মকর্তাদের সাথে দেখা করেছেন বলে জানা গেছে

টিকটক আবার ফিরে আসছে ভারতে! রিলায়েন্স এর সাথে চলছে আলোচনা

#IBMCodePatterns, a developer’s best friend.

#IBMCodePatterns provide complete solutions to problems that developers face every day. They leverage multiple technologies, products, or services to solve issues across multiple industries.

Click here to know more

Advertisements

ভারতে নিষিদ্ধ চিনা অ্যাপ টিকটক কি তবে এবার ভারতীয় হতে যাচ্ছে? হ্য়াঁ, এমনটি খবর ছরিয়ে পরছে চারিদিকে। আসলে মুকেশ আম্বানির সংস্থা রিলায়েন্স জিও (Reliance Jio) কিনতে চলেছে চিনা অ্যাপ TikTok। এইটা নিয়ে টিকটকের মালিকানা সংস্থা বাইটড্যান্সের সঙ্গে আলোচনাও চলছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের।

ইটির প্রতিবেদনে দাবি করা হয়েছে যে টিকটক-এর মূল সংস্থা বাইটেন্ড্যান্সের সাথে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ভারতীয় ব্যবসায়ের অংশীদার কেনার বিষয়টি বিবেচনা করছে। খবরটি বর্তমানে প্রাথমিক পর্যায়ে রয়েছে বলে জানা গেছে।

TikTok-এর সিইও কেভিন মায়ার শীর্ষস্থানীয় রিলায়েন্সের কর্মকর্তাদের সাথে দেখা করেছেন বলে জানা গেছে। এই বৈঠকে টিকটকের ভারতীয় ব্যবসায় নিয়ে কথা হয়েছে, যদিও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এখনও এ বিষয়ে কোনও আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করেনি।

বলে দি যে ভারতে নিষেধাজ্ঞার পরে TikTok বিচলিত হয়ে উঠেছে,কারন টিকটককে আমেরিকাতে তার ব্যবসা চালিয়ে যেতে হতে পারে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টিকটককে 15 সেপ্টেম্বরের শেষ সময়সীমা দিয়েছেন। টিকটককে তখন মার্কিন যুক্তরাষ্ট্রে বন্ধ করা যেতে পারে। আমেরিকান ব্যবসায় বিক্রি করার জন্য টিকটক,  মাইক্রোসফ্ট এবং টুইটার সহ বেশ কয়েকটি সংস্থার সাথে আলোচনা করছেন।

সম্প্রতি ভারত সরকার ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার ফরমান জারি করার পর, আরেকবার ভারতে ৪৭ টি চীনা অ্যাপকে ব্য়ান করল ভারত। সূত্র মতে, এই ৪৭ টি অ্যাপগুলি আগে থেকে ভারতে ব্য়ান করা ৫৯টি চীনা অ্যাপের ক্লোন এবং লাইট ভার্সন। এর পাশাপাশী ভারত সরকার PUBG-সহ আরও ২৫০ টি অ্যাপকে নজরে রেখেছে।

যদিও এই ৪৭ টি নিষিদ্ধ অ্যাপগুলির নাম এখনও প্রকাশ করা হয়নি। একই সঙ্গে এই অ্যাপগুলিতে নিষেধাজ্ঞার বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনও আনুষ্ঠানিক বিবৃতি আসেনি। তবে Tiktok Lite, Helo Lite, SHAREit Lite, BIGO LIVE Lite এবং VFY Lite সহ কয়েকটি অ্যাপ এই লিস্টে আছে বলে জানা গিয়েছে।

logo
Digit Bangla

Web Title: Reliance Jio In Talks To Buy TikTok India
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

latest articles

ভিউ অল
Advertisements

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status