খুব তাড়াতাড়ি Android Go ফোনে নতুন প্রসেসার দেখা যেতে পারে

খুব তাড়াতাড়ি Android Go ফোনে নতুন প্রসেসার দেখা যেতে পারে
HIGHLIGHTS

আপনাদের বলে রাখি যে কোয়াল্কম তাদের নতুন চিপসেটের পরীক্ষা করছে আর এই চিপসেট মুলত Android Go ফোনের জন্য আনা হতে পারে, এটি কোয়াল্কম QM12 নামে আসতে পারে

মনে করা হচ্ছে যে কোয়াল্কম বাজেট , মিড রেঞ্জ আর ফ্ল্যাগশিপ ফোনের জন্য এবার আলাদা দামে মানে অ্যান্ড্রয়েড Go প্ল্যাটফর্মে চলা ফোনের জন্য নতুন একটি চিপসেট নিয়ে আসতে পারে। আর আপনাদের বলে রাখি যে একটি খবর এমন একটি বিষয়ে বলছে। আপনাদের কাছে যদি সিম্পেল, অ্যাফর্ডেবেল ফোন বা এক কথায় বললে যদি Android Go ফোন থাকে তবে এই খবর আপনার জন্য। আসলে কোয়াল্কম একটি দারুন খবর নিয়ে এসেছে এই সব ফোনের জন্য।

আপনাদের জানিয়ে রাখি যে কোয়াল্কম তাদের Android Go ফোনের জন্য কোয়াল্কম QM215 চিপসেটের অপেক্ষায় আছে, বলা হচ্ছে যে এই প্রসেসার টেস্টিং প্রসেসে আছে। তবে এও বলে রাখি যে এই চিপসেট কোম্পানি স্ন্যাপড্র্যাগন লাইনআপের অংশ হবেনা। এটি কোয়াল্কম মোবাইল 215 প্ল্যাটফর্ম হিসাবে দেখা যেতে পারে।

আর আমরা যদি দেখি তবে আপনাদের বলে রাখি যে নতুন একটি চিপসেট যা অ্যান্ড্রয়েড Go ফোনের জন্য টেস্ট করা হচ্ছে, স্ন্যাপড্র্যাগন 410 আর স্ন্যাপড্র্যাগন 425 যুক্ত। আর আপনাদের বলে রাখি যে QM215 চিপসেটে একটি কোয়াড কোর CPU তে কাজ করবে আর এর ক্লক স্পিড 1.3GHz হবে। আর এছাড়া এখন এই বিষয়ে কিছু জানা যায়নি মানে এই প্রসেসারে 28nm য়ে তৈরি করা হবেকিনা। তবে আপনাদের বলে রাখি যে স্ন্যাপড্র্যাগন 410 চিপসেট আর স্ন্যাপড্র্যাগন 425 চিপসেটের প্রক্রিয়া ভিত্তিতে তৈরি করা হয়েছে।

আর এহচাএরা এও বলে রাখি যে কোয়াল্কম তাদের প্রথম 1GB বা 2GB LPDDR3 র‍্যাম আর 8GB/16GB স্টোরেজ টেস্টিং করছে। এটি অ্যান্ড্রয়েড GO য়ের জন্য ঠিক করা হতে পারে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo