কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের প্রথম So Cহতে পারে স্ন্যাপড্র্যাগন 710

কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের প্রথম So Cহতে পারে স্ন্যাপড্র্যাগন 710
HIGHLIGHTS

কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 700 সিরিজে কিছু পরিবর্তন করেছে যাতে ডিভাইসে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI), ডিভাইসের দুটি ক্যামেরাতে উন্নতি, পার্ফর্মেন্স আর পাওয়ারের উন্নতি ইত্যাদি আছে

কোয়াল্কম ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়া আন্তর্জাতিক মোবাইল কংগ্রেসের সময় স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের ঘোষনা করেছিল। 700 সিরিজের বিশেষ প্রিমিয়াম ফোনে ফোকাস করবে। টুইটস্টার Roland Quandt  অনুসারে 700 সিরিজের প্রথম চিপসেটের নাম স্ন্যাপড্র্যাগন 710 হবে আর এটি SDM710 কোডনেমের সঙ্গে দেওয়া হয়েছে। চিপসেটের স্পেসিফিকেশান সম্বন্ধিত কোন খবর এখনও জানা যায়নি।

কোয়াল্কম MWC 2018’র সময় বলেছিল যে স্ন্যাপড্র্যাগন 700 মোবাইল প্ল্যাটফর্ম সিরিজের গ্রাহকদের 2018’র আগে আমাদের কাছে পৌছাতে হবে, কিন্তু স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের সঙ্গে আসতে চলা স্মার্টফোন গুলি এই বছরের দ্বিতীয়াংশের আগে লঞ্চ হবে না। কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের কিছু উন্নতি করছে যার মধ্যে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI), ডিভাইসের ক্যামেরাতে উন্নতি, পার্ফর্মেন্স আর পাওয়ারের উন্নতি ইত্যাদি আছে।

Amazon, Flipkart য়ের বেশ কিছু স্মার্টফোন ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

 

যেখানে কোয়াল্কম AI ইঞ্চিন অন-ডিভাইস AI পোর্সান খেয়াল রাখবে সেখানে স্প্রেক্টা আইএসপি, Kryo CPU, হেক্সাগান ব্যাক্ট্র প্রসেসার, অ্যাড্রিনো ভিউজুয়াল প্রসেসিং সিস্টেম সংযুক্ত করে আলাদা কম্পিউটিংয়ের খেয়াল রাখা হবে। AIডিপার্টমেন্টে কোয়াল্কম AI ইঞ্জিন স্ন্যাপড্র্যাগন 660সিরিজের তুলনায় অন-ডিভাইস AI অ্যাপে দেওউয়া উন্নতি নিয়ে আসবে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন
 

ক্যামেরার উন্নতির বিষয়ে কথা বললে কোয়াল্কম স্পেক্ট্রা ISP আলাদা আলাদা লাইট কন্ডিশানে ভাল ইমেজ কোয়ালিটি ডেলিভার করবে। স্ন্যাপড্র্যাগন 700 সিরিজের চিপসেটের সঙ্গে আসতে চলা ফোনের কিছু প্রফেসানাল গ্রেড ক্যামেরা ফিচার্স থাকবে বলে মনে করা হচ্ছে। কানেক্টিভিটির জন্য কোয়াল্কম দাবি করেছে যে স্ন্যাপড্র্যাগন 700 সিরিজে ফাস্ট LTE, ক্যারিয়ার Wi-Fi ফিচার্স আর এনহেন্সড ব্লুটুথ 5 ফিচার থাকবে।

Digit.in
Logo
Digit.in
Logo