Qualcomm Quick Charge 5: মাত্র ১৫ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে আপনার স্মার্টফোনের ব্যাটারি

Qualcomm Quick Charge 5: মাত্র ১৫ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে আপনার স্মার্টফোনের ব্যাটারি
HIGHLIGHTS

কোয়ালকম তাদের Quick Charge 5 লঞ্চ করেছে

কুইক চার্জ 5 আপনার স্মার্টফোনের ব্যাটারি মাত্র ৫ মিনিটের মধ্যে 0-50 শতাংশ চার্জ করে দেবে

Quick Charge 5 2S ব্যাটারি প্যাকস সপোর্ট করে

আমেরিকান চিপসেট নির্মাতা কোম্পানি কোয়ালকম তাদের কুইক চার্জ 5 (Quick Charge 5) লঞ্চ করেছে। কোয়ালকম কুইক চার্জ 5 সম্পর্কিত দাবি করা হয়েছে যে স্মার্টফোনটির ব্যাটারি মাত্র পাঁচ মিনিটের মধ্যে 0-50 শতাংশ চার্জ হবে। 2017 সালে কুইক চার্জ 5 লঞ্চ হওয়া কুইক চার্জ 4 প্লাসের একটি আপগ্রেড সংস্করণ।

Qualcomm এর এই ফাস্ট চার্জিং টেকনোলজি নিয়ে দাবি করা হচ্ছে যে এই ফাস্ট চার্জিং প্রযুক্তিটি 10 ​​শতাংশ কুলার হবে, আগের সংস্করণের চেয়ে চারগুণ ফাস্ট এবং পারফরম্যান্সের ক্ষেত্রে 70 শতাংশ এগিয়ে থাকবে। এটি 2S ব্যাটারি প্যাকস সপোর্ট করে। এর বাইরে এটি ইউএসবি-পিডি এবং ইউএসবি টাইপ-সি চার্জিংয়ের জন্যই অপ্টিমাইজ করা হয়েছে।

Quick Charge 5 বর্তমানে টেস্টিং পর্যায়ে রয়েছে এবং এই চার্জিং প্রযুক্তি সহ প্রথম ডিভাইস 2020 এর তৃতীয় কোয়ার্টারে আসবে। কুইক চার্জ 5 প্রযুক্তি 100w এর বেশি চার্জিং ক্ষমতা সমর্থন করে। বলে দি যে কুইক চার্জ 4 প্লাস 45ওয়াট পর্যন্ত সমর্থন করতো।

Quick Charge 5 feature

কুইক চার্জ 4 প্লাসের তুলনায় 4000 এমএএইচ ব্যাটারিতে এর কুলিং 10ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত থাকবে। ক্লিক চার্জ 5 সম্পর্কে একটি দাবি রয়েছে যে এটি কেবল 15 মিনিটের মধ্যে 0-100 শতাংশ পর্যন্ত কোনও ব্যাটারি চার্জ করতে পারে।

এই নতুন চার্জিং প্রযুক্তির একটি ব্যাটারি সেভার রয়েছে এবং এটি যে কোনও অ্যাডাপ্টারকে আইডেন্টিফাই করতে পারে, এর জন্য এটি স্মার্ট আইডেন্টিফিকেশন
দেওয়া হয়েছে। এটি ভোল্টেজ অনুযায়ী ডুয়াল এবং ট্রিপল চার্জ টেকনোলজি সক্রিয় করতে সক্ষম। এটি আপনার ব্যাটারির লাইফ ধরে রাখবে।

Quick Charge 5 স্ন্যাপড্রাগন 865 এবং 865+ এ সমর্থিত হবে। এগুলি ছাড়াও অনুমান করা হচ্ছে যে স্ন্যাপড্রাগন 700 সিরিজে এই চার্জিং প্রযুক্তির সমর্থনও পাওয়া যাবে। কুইক চার্জ 5 সম্প্রতি চালু হওয়া ওপ্পোর 125w ফ্ল্যাশ লঞ্চ প্রযুক্তির সাথে প্রতিযোগিতা করবে, যা মাত্র 20 মিনিটের মধ্যে 4000 এমএএইচ ব্যাটারি ফুল চার্জ করতে সক্ষম।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo