টুইটারের নতুন CEO হলেন পরাগ আগরওয়াল

টুইটারের নতুন CEO হলেন পরাগ আগরওয়াল
HIGHLIGHTS

টুইটারের চেয়ারম্যান নির্বাচিত হলেন আরও একজন ভারতীয়

সম্প্রতি টুইটারের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পরাগ আগরওয়াল

তিনি মুম্বাই আইআইটির ছাত্র ছিলেন

জনপ্রিয় সার্চ ইঞ্জিন সংস্থা Google-র বর্তমান চেয়ারম্যান হলেন সুন্দার পিচাই। এইবার আরও একটি গুরুত্বপূর্ণ সংস্থার CEO পদে নির্বাচিত হলেন আরও একজন ভারতীয়। সম্প্রতি টুইটারের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পরাগ আগরওয়াল (Parag Agrawal)। এতদিন তিনি টুইটারের CTO পদে নিযুক্ত ছিলেন। প্রায় দশ বছর ধরে টুইটারের সাথে যুক্ত রয়েছেন তিনি। টুইটারের বোর্ড মিটিংয়ে পরাগ আগরওয়ালকে (Parag Agrawal) চেয়ারম্যান হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এখানে বলে রাখি যে গুগলের চেয়ারম্যান সুন্দার পিচাইয়ের মতন টুইটারের বর্তমান সিইও কিন্তু আইআইটি প্রাক্তনী। মুম্বাইয়ের ইন্ডিয়ান ইন্সটিউটস অফ টেকনোলজি (IIT) থেকে M-Tech করার পর ক্যালিফোর্নিয়ার Standford ইউনিভার্সিটি থেকে ডক্টরেট করেন। নেটওয়ার্কিং এবং আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বিভাগের ওপর কাজের অভিজ্ঞতা রয়েছে তার।

New CEO Parag Agrawal

পরাগ আগরওয়ালের আগে টুইটারের চেয়ারম্যান ছিলেন জ্যাক ডরসে। প্রথমে তিনি টুইটারের কো- ফাউন্ডার হিসেবে কাজ করতেন। পরে CEO পদে নির্বাচিত হন। টুইটার ছাড়বার আগে জ্যাক ডরসের তরফে সমস্ত কর্মীদের ইমেইল পাঠানো হয়। যেখানে তিনি ভবিষ্যতে টুইটারকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শুভকামনা জানান। পাশাপাশি নতুন সিইও পরাগ আগরওয়ালকে অভিনন্দন জানান এবং তার কাজের ওপরে যে জ্যাক ডরসের বিশ্বাস রয়েছে তাও উল্লেখ করেন।

প্রসঙ্গত, এক্স আইআইটিয়ান পরাগ আগরওয়াল 2011 সালে টুইটারে জয়েন করেন। এর আগে তার Yahoo, Microsoft এবং A&T Lab –র মতো সংস্থায় কাজের অভিজ্ঞতা রয়েছে। 2018 সালে তাকে টুইটারের CTO পদে সিলেক্ট করা হয়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo