মাইক্রোম্যাক্স অফিসিয়ালি Kinect এর উৎপাদন বন্ধ করে দেওয়ার কথা ঘোষনা করেছে

মাইক্রোম্যাক্স অফিসিয়ালি Kinect এর উৎপাদন বন্ধ করে দেওয়ার কথা ঘোষনা করেছে
HIGHLIGHTS

Kinect অফিসিয়ালি 2010 সালে Xbox 360এর সঙ্গে লঞ্চ করা হয়েছিল আর গেমারদের গেম খেলার সময় ফিজিকাল মুভমেন্ট বা কথা বলার অনুমতি দিত

অফিসিয়ালি মাইক্রোম্যাক্স এই ঘোষনা করেছে যে এবার Kinect ম্যানুফ্যাকচারিং হবে না। কোম্পানি মেশিন সেন্সিং ডেপ্তহ ক্যামেরা আর মাইক্রোফোনের উৎপাদন শেষ করে দিয়েছে। একই ইভেন্টে Kinect এর নির্মাতা অ্যালেক্স কেপম্যান আর Xbox ডিভাইসের GM ম্যাথিউ ল্যাপসেন বলেছে যে মাইক্রোম্যাক্স এবার কানেক্টার আর তৈরি করবে না কিন্তু Xbox ওয়ানে কাস্টমারদের সাপোর্ট করবে। আজকে এই প্রোডাক্ট গুলি Amazon থেকে ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

Kinect এর মোশান সেন্সিং ক্যামেরার উদ্দেশ্যহিল ইনফ্রারেড ডটস বানানো, যা 3 ডি স্পেস ম্যাপ করা হয়েছিল আর এটি হিউম্যান বডি মুভমেন্ট ট্র্যাক করার অনুমতি দিয়েছিল। একটি রিপোর্ট অনুসারে এক্সবক্সের জন্য Kinect লঞ্চ হওয়ার পরে এটি আগামী সময় হ্যাকারের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছিল, যা বিভিন্ন অনুভবের জন্য তৈরি করা হয়েছিল।

ল্যাপসে বলেছেন যে, “যখন আমরা Xbox ওয়ান শুরু করেছিলাম তখন আমরা, একে Kinect এর সঙ্গে সেরা অভিজ্ঞতার জন্য ডিজাইন করেছিলাম। এটি একটি Xbox লঞ্চ করা আমাদের উদ্দেশ্য ছিল”। তিনি এও বলেন যে “Kinect এর উৎপাদন বন্ধ হতে পারে কিন্তু ডিভাইসের প্রযুক্তি, এর কোর সেন্সার এখনও অন্য কোন ক্ষেত্রে ব্যাবহার করা হবে”।

প্রধানত  Kinect নভেম্বর 2010 সালে Xbox 360 এর সঙ্গে বানানো হয়েছিল। আর এর পরে প্রায় এর ৩৫ লাখ ইউনিট বিক্রি হয়েছিল। রিপোর্টে বলা হয় যে iPhone X এর ফেস রেকগজেশান প্রযুক্তি Kinect থেকে নেওয়া হয়েছে। 

আজকে এই প্রোডাক্ট গুলি Amazon থেকে ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo