স্মার্টফোন বাজার থেকে বিদায় নিল LG, আর পাওয়া যাবে না মোবাইল!

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 05 Apr 2021
HIGHLIGHTS
  • LG সংস্থা স্মার্টফোন বাজার কে বিদায় জানিয়েছে

  • 31 জুলাই 2021 থেকে এলজি তার মোবাইল ব্যবসা বন্ধ করতে চলেছে

  • লোকসান সত্ত্বেও, সংস্থা স্যামসাং, অ্যাপল এবং সমস্ত চিনা সংস্থার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিল

স্মার্টফোন বাজার থেকে বিদায় নিল LG, আর পাওয়া যাবে না মোবাইল!
স্মার্টফোন বাজার থেকে বিদায় নিল LG, আর পাওয়া যাবে না মোবাইল!

দক্ষিণ কোরিয়ার সংস্থা LG স্মার্টফোন বাজারে বিদায় জানিয়েছে। এর আগে বেশ কয়েকটি ফাঁস হওয়া রিপোর্টে এটি দাবি করা হয়েছিল এবং এখন সংস্থা অফিসিয়ালভাবে এটি নিশ্চিত করেছে। প্রায় ছয় বছর লোকসানের পরেও LG স্মার্টফোন বাজারকে বিদায় জানিয়েছে। এখন সংস্থা তার ইলেকট্রিক গাড়ির, স্মার্ট ডিভাইস, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং বিজনেস টু বিজনেস ফোকাস করবে। 

গত ছয় বছর ধরে লোকসান সত্ত্বেও, সংস্থা স্যামসাং, অ্যাপল এবং সমস্ত চিনা সংস্থার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিল, তবে এখন সংস্থা চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে। গত এক-দুই বছরে সংস্থা LG Wing, ডুয়াল স্ক্রিন LG G8x ThinQ এর মতো অনেক প্রিমিয়াম স্মার্টফোন চালু করেছে।

স্মার্টফোন বাজারে বিদায় জানানোর অর্থ এই নয় যে আজ থেকেই এই সংস্থার ফোন বাজারে বিক্রি করবে না। স্টক থাকা ফোনগুলি বিক্রি হবে এবং গ্রাহকরা পরিষেবাও পাবেন। এর বাইরেও সংস্থা সময়-সময় তাদের স্মার্টফোন ইউজারদের সফ্টওয়্যার আপডেটও দেবে। 31 জুলাই 2021 থেকে এলজি তার মোবাইল ব্যবসা বন্ধ করতে চলেছে।

চলতি বছরের জানুয়ারিতে একটি রিপোর্ট এসেছিল যাতে বলা হয়েছে LG স্মার্টফোন ব্যবসা বন্ধ করার প্রস্তুতি নিচ্ছে। মোবাইল ব্যবসা বন্ধ হওয়ার আগেই 60 শতাংশ কর্মচারী কোম্পানিকে বিদায় জানিয়েছে, যদিও অন্য এক রিপোর্টে দাবি করা হয়েছিল যে মোবাইল ব্যবসায়ের প্রায় 60 শতাংশ কর্মচারী অন্য ব্যবসায় বদলে গেছে।

গত পাঁচ বছরে এলজি'র লোকসান হয়েছে 4.5 বিলিয়ন ডলার বা প্রায় 32,856 কোটি টাকা। স্মার্টফোন বাজারে প্রতিযোগিতা বাড়ার কারণে এলজি এই সিদ্ধান্ত নিয়েছে।

LG দেশীয় সংস্থা Samsung-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছে, এগুলি ছাড়াও বাজেট স্মার্টফোন বাজারে Xiaomi, Oppo, Vivo এবং OnePlus মতো সংস্থাগুলির দখল রয়েছে , যদিও সংস্থার সিইও স্পষ্টভাবে বলে দিয়েছেন যে কোনও কর্মচারীকে বরখাস্ত করা হবে না।

logo
Digit Bangla

email

Web Title: LG is officially Close smartphone business
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status