Jio আনছে Made in India 5G, এবার সস্তা দামে পাওয়া যাবে 5G স্মার্টফোন

Jio আনছে Made in India 5G, এবার সস্তা দামে পাওয়া যাবে 5G স্মার্টফোন
HIGHLIGHTS

আগামী বছরেই দুর্দান্ত ডেটা স্পিড 5G বাজারে আনতে তৈরি Reliance Jio

Jio স্ক্র্যাচ এর মাধ্য়মে সম্পূর্ণ 5G Solution প্রস্তুত করেছে

মুকেশ আম্বানি এটির নামকরণ করেছেন MADE IN INDIA 5G

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (RIL)  43rd Annual General Meeting শুরু হওয়ার সাথে সাথে কোম্পানির শেয়ারগুলি আকাশ ছুচ্ছে। রিলায়েন্স করোনা সংক্রমণ সঙ্কটের মধ্য়েও তাদের ডিজিটাল প্ল্যাটফর্মে বিশ্বের শীর্ষস্থানীয় বিনিয়োগকারীদের পক্ষে বিপুল বিনিয়োগ উপার্জন করতে সক্ষম হয়েছে। এই অধিবেশনটি করোনার সংক্রমণের কারণে ভার্চুয়াল আয়োজিত করা হয়ে। এই বৈঠকে সংস্থার চেয়ারম্য়ান ও এমডি মুকেশ আম্বানির (Mukesh Ambani) সাথে এক লাখেরও বেশি শেয়ারধারীরা উপস্থিত থাকবেন।

Reliance-এর 43তম AGM চলাকালীন মুকেশ আম্বানি অনেক বড় বড় ঘোষণা করেছেন। যেহেতু 5G প্রযুক্তিতে বিশ্বব্যাপী রেস চলছে, এখন মুকেশ আম্বানি মেড ইন ইন্ডিয়া 5G লঞ্চ করার কথা বলেছেন। আগামী বছরেই দুর্দান্ত ডেটা স্পিড 5G বাজারে আনতে তৈরি Reliance Jio। 

Mukesh Ambani বলেছেন যে Jio স্ক্র্যাচ এর মাধ্য়মে সম্পূর্ণ 5G সলিউশন প্রস্তুত করেছে। এটি ভারত জুড়ে ওয়ার্ল্ড ক্লাস 5G লঞ্চ করতে সাহায্য় করবে। এটাড়া তিনি বলেছেন যে এই 5G সলিউশনটি ভারতে 100% তৈরি।

মুকেশ আম্বানি এটির নামকরণ করেছেন MADE IN INDIA 5G। তবে ভারতে 5G স্পেকট্রাম না পাওয়া পর্যন্ত এটি শুরু হতে পারবে না। পরের বছর নাগাদ রিলায়েন্স জিওর 5G সলিউশন ডিপ্লয়মেন্টের জন্য প্রস্তুত থাকবে।

আম্বানি বলেন,  'ভারতে কার্যকরী হয়ে গেলেই, বিশ্বের অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে 5G সলিউশন রফতানি করবে জিও প্ল্যাটফর্মস৷ আমি গর্বের সঙ্গে বলছি, গোটা 5G প্রক্রিয়াটির যাবতীয় কাজ করেছেন জিও-র কর্মীরা৷ স্পেকট্রাম বরাত পেলেই চালু হয়ে যাবে পরিষেবা৷'

Google এবং জিও– যৌথ ভাবে সস্তায় 5G স্মার্টফোন তৈরি করবে৷ মুকেশ আম্বানির কথায়, 'এখনও পর্যন্ত ১০ কোটি জিও ফোন বিক্রি হয়েছে৷ এখনও বহু ফিচার ফোন ব্যবহারকারী তাঁদের ফোনকে স্মার্টফোনে আপগ্রেড করার জন্য অপেক্ষা করছেন৷ আমাদের বিশ্বাস, আমরা এন্ট্রি লেভেল 4G অথবা 5G স্মার্টফোন ডিজাইন করতেই পারি৷ বর্তমান দামের চেয়ে সেই ফোনের দাম অনেকটাই সস্তা হবে৷ গুগল ও জিও যৌথ ভাবে তৈরি করবে একটি ভ্যালু-ইঞ্জিনিয়ার্ড অ্যান্ড্রয়েড-বেসড স্মার্টফোন অপারেটিং সিস্টেম৷'

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo