আপনার মোবাইল ফোনের ব্যাটারি লাইফ বাড়াবেন কীভাবে? জেনে নিন এখানে

আপনার মোবাইল ফোনের ব্যাটারি লাইফ বাড়াবেন কীভাবে? জেনে নিন এখানে
HIGHLIGHTS

মোবাইল ফোন চার্জ করার সময় ফোনের কভারটি সরিয়ে ফেলুন

Mobile ফোনের আসল চার্জার দিয়ে স্মার্টফোন চার্জ করবেন

ফোনের ব্যাটারি কমপক্ষে 20 শতাংশ হলে চার্জ করা উচিত

SmartPhone এমন একটি ডিভাইস যা করোনার যুগে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে। বাড়ি থেকে কাজ করা থেকে নিয়ে বিনোদনের জন্য় পর্যন্ত লোকেরা এই ডিভাইসটি ব্য়বহার করেছে। এই কারণেই স্মার্টফোনের ব্যাটারিতে সর্বাধিক চাপ পড়েছে এবং এর কারনেই ফোনের ব্য়াটারি লাইফ কম হয়ে যাচ্ছে। আপনার স্মার্টফোনের ব্যাটারি কম চলছে? ফোন বার বার চার্জ দিতে হয়ে? তবে আপনার এই সমস্য়ার সমাধান নিয়ে আমরা হাজির হয়েছি আজ। 

তাই আজ আমরা আপনাকে এখানে এমন কয়েকটি চার্জিং টিপস দিতে যাচ্ছি যার সাহায্যে আপনি নিজের ডিভাইসের ব্যাটারির আয়ু বাড়িয়ে তুলতে সক্ষম হবেন। আসুন জেনে নিই …

ফোনটি চার্জ করার আগে কভারটি সরিয়ে ফেলুন

ফোন চার্জ করার আগে ফোনের কভারটি সরিয়ে ফেলুন। অনেক সময় ফোনের কভারের কারনে চার্জারটির পিনটি সঠিকভাবে সংযুক্ত হয়ে না। এছা়ড়া চার্জিং থেকে ফোন গরম হয়ে যায়, তাই ফোন থেকে কভারটি সরিয়ে দিলেই ভাল। কভার না করাই ভাল।

smartphone Battery Life

ফোনের আসল চার্জার দিয়ে চার্জ করবেন

সবসময় আপনার ফোনের সাথে দেওয়া চার্জারটি দিয়ে চার্জ করবেন। আপনি যদি অন্য কোনও চার্জার ব্যবহার করেন তবে এটি আপনার ফোনের ব্যাটারিতে খারাপ প্রভাব ফেলবে। একই সাথে ফোনের ব্যাটারির খারাপ হওয়ার সম্ভাবনাও বাড়ে।

Mobile Phone Boost Battery Life

20 শতাংশ চেয়ে কম ব্যাটারি থাকলে ফোনটি চার্জ করুন

ফোনের ব্যাটারি কমপক্ষে 20 শতাংশ হলে চার্জ করা উচিত। ফোনের ব্যাটারি বার বার চার্জ দিলে ফোনের ব্যাটারি লাইফ কম হয়ে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। সর্বদা একই ধরণের পাওয়ার ব্যাংক ব্যবহার করুন যা আপনার ব্যাটারির জন্য উপযুক্ত।

Smartphone Battery life increase

ফাস্ট চার্জিং অ্যাপ্লিকেশন ব্যবহার করবেন না

ফোনে ব্যাটারি সঞ্চয় বা ফাস্ট চার্জ করার থার্ড পার্টির অ্যাপ ব্য়বহার না করাই ভাল। এই অ্যাপ্লিকেশনগুলি ফোনের ব্য়াকগ্রাউন্ডে চলতে থাকে, যা ব্যাটারিতে আরও চাপ দেয়।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo