গুগল এর মাধ্যমে জেনে নিন আপনার নিকটবর্তী Covid-19 টেস্টিং সেন্টার কোথায়, জানুন কীভাবে

গুগল এর মাধ্যমে জেনে নিন আপনার নিকটবর্তী Covid-19 টেস্টিং সেন্টার কোথায়, জানুন কীভাবে
HIGHLIGHTS

Google Map, Google Search বা Google assistant-এর এই নতুন ফিচারটি খুব সহজেই এবার জানিয়ে দেবে আপনার বাড়ির নিকটবর্তী করোনা ভাইরাস টেস্ট কোথায় হয়।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) এবং মাইগভ পোর্টালের সঙ্গে মিলে কাজ করবে গুগল

Google এর মাধ্য়মে জানতে পারবেন তাদের নিকটবর্তী Covid-19 testing center কোথায় কোথায় রয়েছে

সারা দেশে Covid-19 এর আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়ে চলেছে। পাশাপাশি বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যাও। তাই Google করোনা ভাইরাস থেকে মানুষদের বাঁচাতে নিল আরেকটি পদক্ষেপ। এবার ব্য়বহারকারীরা গুগল এর মাধ্য়মে জানতে পারবেন তাদের নিকটবর্তী কোভিড -১৯ পরীক্ষা কেন্দ্রগুলি কোথায় কোথায় রয়েছে।

Google Map, Google Search বা Google assistant-এর এই নতুন ফিচারটি খুব সহজেই এবার জানিয়ে দেবে আপনার বাড়ির নিকটবর্তী করোনা ভাইরাস টেস্ট কোথায় হয়। গুগল জানিয়েছে যে এটি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (ICMR) এবং মাইগভ পোর্টালের সঙ্গে মিলে কাজ করবে। এতদিন গুগলের মাধ্য়মে বাড়ির ঠিকানা, অচেনা রাস্তা, রেস্তারাঁ, হোটেল এবং সব কিছু একটি ক্লিকে জানা যেত। এই ফিচারটি ব্য়বহারকারীরা ইংরেজি ছাড়াও আরও ৮টি ভাষায় ব্য়বহার করতে পারবেন।

অন্য়ান্য় ভাষা যেমন বাংলা, হিন্দি, তেলেগু, তামিল,মালায়ালাম, কানাডা, মারাঠি এবং গুজরাটি ভাষায় আপনাকে কোভিড-19 টেস্ট সেন্টারের ঠিকানা জানিয়ে দেবে। বর্তমানে গুগল ম্য়াপে 700 টেস্টিং ল্য়াবের নাম ও তার লোকেশন দেখা যাবে। এটি 300টি শহর জুড়ে রয়েছে।

আসুন জেনে নিন Google-এর নতুন ফিচার কীভাবে কাজ করবে…

১- সবার প্রথমে Google বা Google Map ওপেন করুন।

২- এবার Google assistant-এ গিয়ে ‘Covid-19 testing’ বা Coronavirus testing সার্চ করতে হবে।

3- এখানে আপনি টেস্টিং ট্য়াব এর রেজাল্ট দেখতে পারবেন।

৪- এতে ক্লিক করে আপনার নিকটবর্তী টেস্টিং ল্য়াব এর নামের লিস্ট দেবে গুগল। এবার একটি একটি অপশনে ক্লিক করে দেখতে পারবেন টেস্টিং ল্য়াব এর বিষয়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo