বেঙ্গালুরুতে গুগল রিসার্চ ইন্ডিয়া লঞ্চ হল

বেঙ্গালুরুতে গুগল রিসার্চ ইন্ডিয়া লঞ্চ হল
HIGHLIGHTS

গুগল বেঙ্গালুরুতে একটি গুগল রিসার্চ ইন্ডিয়া নামের AI ল্যাব শুরু করেছে

কোম্পানি গতকাল দিল্লিতে গুগল ফর ইন্ডিয়া ইভেন্টে ঘোষনা করা হয়

গুগল বেঙ্গালুরুতে গুগল রিসার্চ ইন্ডিয়া নামের একটি AI ল্যাব শুরু করেছে আর কোম্পানি গতকাল নিউ দিল্লির গুগল ফর ইন্ডিয়া ইভেন্টে ঘোষনা করেছে। AI ল্যাব ভারতের গবেষকদের সঙ্গে এক সঙ্গে তাদের অ্যাপ আর পরিষেবা বারানাওর জন্য কাজ করবে।

কোম্পানি জানিয়েছে যে এই গবেষণাগারে গুগলের স্পেশাল নেটওয়ার্কের একটি অংশ হবে আর এখানে গবেষণা প্রকাশিত করা আর আর তাদের সমর্থন করা।

এটি অধ্যাপক, গুগল ফেলো, গুগল AI আর তাদের একটি ব্লগ পোস্টে বলেছেন যে। ‘AI ল্যাব টিমের নেতৃত্বে কম্পিউটার বিজ্ঞানী ডঃ মনিষ গুপ্ত করবেন আর AI নির্দেশক হিসাবে সোশাল গুডের জন্য প্রফেসার মিলিন্দ তাম্বেও এতে থাকবেন। টিম দুটি জিনিস দেখবে , প্রথমে একটি শক্তিশালী টিম আর পরে সারা দেশে গবেষণা বিষয়ে কৃষি, আর শিক্ষার মতন ক্ষেত্রে সব থেকে বড় সমস্যা আসবে আর এর জন্য গ্রাহকদের অনেক লোকের কাকজ হবে অ্যাপ আর পরিষেবা নির্ভর করার জন্য’।

গ্রাহকরা বলেছেন যে গুগল ইন্ডিয়াতে বৈজ্ঞানিক রিসার্চ কমিউনিটি আর এই ধরনের কাজে উদ্যোগ নেওয়া হবে। গুগল বেঙ্গালুরুতে ল্যাবের জন্য হায়ারিং করবে। ব্লগ পোস্টে গুগল রিসার্চ ইন্ডিয়াতে ‘’সিনিয়ার রিসার্চ সাইয়েন্টিস্ট’’ য়ের জন্য অ্যাপলাই করার জন্য লিঙ্ক দিয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo