Google Photos-এর ফ্রি পরিষেবা হতে চলেছে বন্ধ, 1 জুন থেকে দিতে মোটা টাকা খরচ

Google Photos-এর ফ্রি পরিষেবা হতে চলেছে বন্ধ, 1 জুন থেকে দিতে মোটা টাকা খরচ
HIGHLIGHTS

Google ঘোষনা করে যে 1 জুন 2021 থেকে বিনামূল্যে 'হাই কোয়ালিটি' আনলিমিটেড ব্যাক আপ আর দেবে না Google Photos-এ

Pixel ইউজারদের Google Photos-এ আনলিমিটেড ফ্রি "high quality" ফটো ব্যাকআপের সুবিধা পেতে থাকবে

1 জুন থেকে গ্রাহকরা Google Photos-এ ফটো-ভিডিও স্টোর করার জন্য বিনামূল্যে 15GB স্টোরেজ পাবেন

Google Photos এর ব্যবহার আজকের সময় প্রায় প্রতিটি স্মার্টফোন ইউজার করে। এটি ফটো-ভিডিও সেভ করতে ব্যবহার করা হয়। ইউজাররা তাদের অনেকগুলি ফটো এবং ভিডিও এখানে সুরক্ষিত রাখে এবং এটি সুবিধাজনকও কারণ এখানে ডেটা একেবারেই নিরাপদ থাকে। তবে, এবার গুগল-এ একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন শীঘ্রই ঘটতে চলেছে এবং এই খবর ইউজারদের হতাশ করতে পারে।

2020 সালের নভেম্বরে Google ঘোষনা করে যে 1 জুন 2021 থেকে বিনামূল্যে 'হাই কোয়ালিটি' আনলিমিটেড ব্যাক আপ আর দেবে না Google Photos-এ। পরের মাস থেকে অর্থাত্ 1 জুন থেকে গ্রাহকরা Google Photos-এ ফটো-ভিডিও স্টোর করার জন্য বিনামূল্যে 15GB স্টোরেজ পাবেন।

নতুন নিয়ম এই ডিভাইসে লাগু হবে না 

XDA Developers তার রিপোর্টে জানিয়েছে যে এই বদল তাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে না যারা Pixel 2 বা তার উপরের Pixel ডিভাইস ব্যবহার করছেন।

অতিরিক্ত স্টোরেজের জন্য নিতে হবে Google One সাবস্ক্রিপশন

Pixel ইউজারদের Google Photos-এ আনলিমিটেড ফ্রি "high quality" ফটো ব্যাকআপের সুবিধা পেতে থাকবে। তবে, যাদের Pixel ফোন নেই তাদের Google One সাবস্ক্রিপশন নিতে হবে, যা প্রতি বছর 100GB-র জন্য $19.99 থেকে শুরু হয়।

কত করতে হবে খরচ

যদি ইউজারদের 15GB থেকে অতিরিক্ত ডেটা প্রয়োজন হয় তবে তাদের প্রতি মাসে 1.99 ডলার (146 টাকা) দিতে হবে। বার্ষিক সাবস্ক্রিপশন চার্জ 19.99 ডলার (প্রায় 1464 টাকা) হবে। ইউজারদের নতুন ফটো এবং ভিডিও স্টোরেজের জন্য চার্জ দিতে হবে। পুরানো ফটোগুলি আগের মতো নিরাপদে স্টোর থাকবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo