মোবাইল ফোনের মাধ্যমে চাকরির সন্ধান দেবে Google, লঞ্চ করল নতুন অ্যাপ

মোবাইল ফোনের মাধ্যমে চাকরির সন্ধান দেবে Google, লঞ্চ করল নতুন অ্যাপ
HIGHLIGHTS

Google নতুন চাকরির ‌অ্যাপ ‘‌কর্ম জবস’ (‌Kormo Jobs) ভারতেও চালু করল

‘‌কর্ম জবস’ অ্যাপের মাধ্যমে গুগল ব্যবহারকারীদের ফোনে চাকরি দেবে

মোবাইল অ্যাপের মাধ্যমে একটি জায়গাতেই নিজেদের পছন্দমতো চাকরির খোঁজ পেয়ে যাবেন চাকুরীপ্রার্থীরা

করোনা কালে সবচেয়ে বেশি লোকেরা চাকরি হারিয়েছেন। অনেক সংস্থাকে তারাবদ্ধ করে, আবার অনেক লোকেদের চাকরি হারানোরও বড় কারন হল এই মন্দা। পুরোনো চাকরি খুইয়ে নতুন চাকরির সন্ধান অনেকেই। এমন পরিস্থিতিতে লোকেরা অন্য কাজের সন্ধানে ওয়েবসাইট এবং ইন্টারনেটের সাহায্য় নিচ্ছে। এর পরিপ্রেক্ষিতে গুগল (Google) একটি নতুন চাকরির ‌অ্যাপ ‘‌কর্ম জবস’ (‌Kormo Jobs) ভারতেও চালু করল। এই অ্যাপের মাধ্যমে গুগল ব্যবহারকারীদের ফোনে চাকরি দেবে।

এই অ্যাপটি এর আগে ২০১৮ সালে বাংলাদেশে এবং ২০১৯ সালে ইন্দোনেশিয়ায় চালু করা হয়েছে। গুগল গত বছর এই অ্যাপটি চালু করেছে। 2019 সাল পর্যন্ত গুগল প্লে স্টোরে এই অ্যাপটি 'স্পট' নামে উপলব্ধ ছিল। তবে Google এখন এই অ্যাপটিকে নতুন নাম এবং ফিচার সহ চালু করেছে। এই অ্যাপের মাধ্যমে একটি জায়গাতেই নিজেদের পছন্দমতো চাকরির খোঁজ পেয়ে যেতে পারেন চাকুরীপ্রার্থীরা।‌‌

Google Kormo App for job seekers

কীভাবে চাকুরিপ্রার্থীরা এই অ্যাপের মাধ্য়মে চাকরির সন্ধান করবেন ?

এই অ্যাপটি অন্য়ান্য় চাকরির অ্যাপের মতোই কাজ করবে। এখানে কোনও ব্য়বহারকারীকে নিজের প্রোফাইল বানাতে হবে। এখানে তাকে দিতে হবে প্রয়োজনীয় সমস্ত তথ্য। এর পাশাপাশি চাকুরিপ্রার্থীকে তার CV আপলোড করতে হবে। এবং এর জন্য় রয়েছে এই অ্যাপের ভিতর বিশেষ ফিচার। যা দিয়ে তৈরি করা যাবে ডিজিটাল CV।

Digit.in
Logo
Digit.in
Logo