Split Payment, Vanish Mode সহ একাধিক নতুন ফিচার নিয়ে হাজির Facebook Messenger

Split Payment, Vanish Mode সহ একাধিক নতুন ফিচার নিয়ে হাজির Facebook Messenger
HIGHLIGHTS

Spilt Payment এর মাধ্যমে যেকোনো পেমেন্ট নিজেদের মধ্যে ভাগ করে নেওয়া যায়।

ভয়েস মেসেজ পাঠানোর ফিচারটির আরও আপগ্রেড ভার্সান আসতে চলেছে Messenger এ।

মেসেজ ডিসঅ্যাপিয়ারিং এর জন্যে ভ্যানিশিং মোডও আনা হয়েছে৷

 

 Facebook Messenger-এ লঞ্চ হল অসংখ্য নতুন ফিচার। Meta কোম্পানির এই বিখ্যাত মেসেজিং অ্যাপে ইতিমধ্যেই Split payment ফিচার চালু হয়েছে। এছাড়াও মেসেজ ডিসঅ্যাপিয়ারিং এর জন্যে ভ্যানিশিং মোডও আনা হয়েছে৷ এছাড়াও অনেক ভালো ভালো ফিচার বিখ্যাত মেসেজিং অ্যাপটিতে যোগ করা হয়েছে। যদিও বেশকিছু ফিচার শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের গ্রাহকরাই ইউজ করতে পারবেন। এর আগে Messenger-এ এন্ড-টু-এন্ড এনক্রিপশন,  স্ক্রিনশট ডিটেকশন, মেসেজ রিয়াকশন, টাইপিং ইন্ডিকেটরের মতন ফিচারগুলি লঞ্চ করা হয়েছিল। যার রেসপন্স বেশ ভালো। গ্রাহকদের আকর্ষণ ধরে রাখতে বিখ্যাত মেসেজিং অ্যাপটি এবার আরও কয়েকটি ফিচার নিয়ে এসেছে।

Meta একটি ব্লগ পোস্টে নতুন ফিচার সম্পর্কে জানিয়েছে, "Split payment ফিচারটি Android এবং iOS গ্রাহকদের জন্যে এভেলেবেল করা হয়েছে। বর্তমানে শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষরাই এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। এছাড়াও ভয়েস মেসেজ রেকর্ডিং কন্ট্রোল ও ডিসঅ্যাপিয়ারিং মেসেজ মোড নিয়ে এসেছি আমরা।"

Spilt Payment

এই ফিচারের মাধ্যমে যেকোনো পেমেন্ট নিজেদের মধ্যে ভাগ করে নেওয়া যায়। এর জন্য গ্রুপ চ্যাটে '+' আইকনে ক্লিক করে Payment ট্যাব সিলেক্ট করতে হবে। এরপর Get started এ ক্লিক করে গ্রাহকরা যে কোনো পেমেন্ট সমান ভাবে ভাগ করে নিতে পারবে। শুধু সমান ভাবেই নয়, গ্রাহকরা চাইলে নিজেদের ইচ্ছে অনুযায়ীও ভাগ করতে পারবেন।

Voice Message

ভয়েস মেসেজ পাঠানোর ফিচারটির আরও আপগ্রেড ভার্সান আসতে চলেছে Messenger এ। নতুন আপডেটে অ্যাপটিতে ভয়েস মেসেজ রেকর্ড করার সময় তা বন্ধ(pause) করা যাবে। এবং রেকর্ডিং শেষে তা শুনেও নেওয়া যাবে। যদি পছন্দ না হয় গ্রাহকরা সেটি ডিলিটও করতে পারবেন। Messenger এ এর আগে  এক মিনিটের ভয়েস মেসেজ পাঠানো যেতো। নতুন আপডেটের পর এখন 30 মিনিট পর্যন্ত রেকর্ড করা যাবে ভয়েস মেসেজ।

Vanish Mode

মেসেঞ্জারের আরও একটি নতুন ফিচার হল ভেনেসিং মোড। এই ধরনের ফিচার আমরা এর আগে WhatsApp এ দেখেছি, যদিও সেটি শুধুমাত্র ছবির ক্ষেত্রে কাজ করে। Messenger এ এই মোডটি এনেবেল করলে মেসেজটি পাঠানোর পরে তা রিড হলে অটোমেটিক ডিলিট হয়ে যাবে। আবার গ্রাহকরা চাইলে নরমাল চ্যাটেও ফিরে আসতে পারবে সহজেই। 

Facebook Messenger এর জনপ্রিয়তা ধরে রাখতে একদিকে যেমন এন্টারটেইনমেন্ট এর কথা মাথায় রেখে ফিচার আনে কোম্পানিটি, অপরদিকে এমন কিছু ফিচারও লঞ্চ করে যা মানুষের জীবন একটু হলেও সহজ করতে সফল হয়। Meta এর আরেকটি বিখ্যাত মেসেজিং অ্যাপ WhatsApp এও শীঘ্রই বেশ কিছু ফিচার লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে। তবে কবে হবে সেই বিষয় এখনো কিছু জানা যায়নি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo