iPad Air 2020, iPad 4 এবং Apple One সার্ভিস নিয়ে এল অ্যাপল, জেনে নিন দাম ও ফিচার্স

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 16 Sep 2020
HIGHLIGHTS

iPad Pro ডিভাইসটিকে নতুন ডিজাইন এবং আরও ভাল পারফর্মেন্স সঙ্গে লঞ্চ করেছে

iPad Air 2020-এ পাওয়া যাবে ১০.৯ ইঞ্চি রেটিনা ডিসপ্লে

Apple iPad এর দুটি নতুন ভেরিয়েন্ট এবং iPad Air এবং 8th-gen iPad লঞ্চ করেছে

iPad Air 2020, iPad 4 এবং Apple One সার্ভিস নিয়ে এল অ্যাপল, জেনে নিন দাম ও ফিচার্স

#IBMCodePatterns, a developer’s best friend.

#IBMCodePatterns provide complete solutions to problems that developers face every day. They leverage multiple technologies, products, or services to solve issues across multiple industries.

Click here to know more

Advertisements

টেক সংস্থা অ্যাপেল (Apple) মঙ্গলবার অর্থাৎ ১৫ই সেপ্টেম্বর তার বড় ইভেন্ট Time Flies-এ নতুন প্রডাক্ট লঞ্চ করল। এই প্রডাক্টে রয়েছে iPad এর দুটি নতুন ভেরিয়েন্ট এবং iPad Air এবং 8th-gen iPad। সংস্থা তার iPad Pro ডিভাইসটিকে নতুন ডিজাইন এবং আরও ভাল পারফর্মেন্স সঙ্গে লঞ্চ করেছে।

iPad air 2020

iPad Air 2020-এ পাওয়া যাবে ১০.৯ ইঞ্চি রেটিনা ডিসপ্লে। রয়েছেন অত্য়াধুনিক টাচ আইডি সেন্সর এবং A14 বায়োনিক চিপ। আগের চেয়ে অনেক বেশি হালকা এবং পাতলা এই iPad পাওয়া যাচ্ছে ৫টি রঙে—সিলভার, স্পেস গ্রে, রোজ গোল্ড, সবুজ এবং আকাশি নীল। আইপ্যাড এয়ার ২০২০-এ সংস্থাটির ফাস্টেস্ট প্রসেসর বায়োনিক ১৪ দেওয়া হয়েছে। এই প্রোসসরকে ৫ ন্যানোমিটার প্রোসেসে ডিজাইন করা হয়েছে। এছাড়া আইপ্যাড এয়ারে রয়েছে ৭ মেগাপিক্সলের ফ্রন্ট ফেসিং HD ক্যামেরা। 4K ভিডিও রেকর্ডিংয়ের এবং হাই রেজোল্যুশনের ছবি তোলার জন্যে এছাড়া থাকবে ১২ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরা। এর পাশাপাশি iPad Air-এ থাকছে USB-C পোর্ট যার সাহায্যে ৫ জিবিপিএস পর্যন্ত ডেটা ট্রান্সফার করা যাবে।

নতুন iPad Air-এর দাম ৫৪,৯০০ টাকা থেকে শুরু। বলে দি যে এইটা শুরু Wifi মডেলের দাম। পাশাপাশি WiFi এবং সেলুলার দুটি সুবিধাযুক্ত iPad Air-এর দাম শুরু হবে ৬৬,৯০০ টাকা। এই দামে আপনি পাবেন ৬৪ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেল পাওয়া যাবে।

iPad 4

অ্যাপল আইপ্যাড ৪ ও এই ইভেন্টে লঞ্চ করা হয়েছে। 8th generation iPad-এ রয়েছে A12 বায়োনিক চিপ। Apple সংস্থা দাবি করেছে যে A12 বায়োনিক চিপ ৪০ শতাংশ বেশি CPU পারফর্মেন্স দেবে এবং গ্রাফিক্স ক্ষমতা থাকবে। অ্যাপল দাবি করেছে আইপ্যাড ৪ এখন পর্যন্ত সবচেয়ে ফাস্ট আইপ্যাড। 8th generation iPad-এ রয়েছে ১০.২ ইঞ্চি রেটিনা ডিসপ্লে স্ক্রিন এবং ফার্স্ট জেনারেশন অ্যাপল পেনসিল ও অ্যাপল স্মার্ট কিবোর্ডের সঙ্গে কম্প্যাটিবল।

তবে iPad 4-এ স্মার্ট কি-বোর্ডটি আলাদা করে কিনতে হবে। আইপ্যাড ৪ এর দাম প্রায় ১৩,৯০০ টাকা। এটি কালো, সাদা, গাঢ় নেভি, সাইপ্রাস গ্রিন এবং পিংক সাইট্রাস রঙে কেনা যাবে iPad কভার। এর বিক্রি মার্কিন যুক্তরাষ্ট্রে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

Apple One সার্ভিস লঞ্চ

অ্যাপল এই ইভেন্টে তার নতুন সার্ভিস Apple One লঞ্চ করেছে যা একটি ক্লাউড সার্ভিস। অ্যাপল ওয়ানের আওতায় আপনি অ্যাপলের সিকিওর সার্ভারে আপনার ডেটা স্টোর করে রাখতে পারবেন। অ্যাপল টিভি প্লাস, অ্যাপল মিউজিকের মতো সংস্থার সমস্ত পেড সার্ভিসগুলি অ্যাপল ওয়ান এর অধীনে নেওয়া যেতে পারে।

অ্যাপেল iPad 10.2 (2020) Key Specs, Price and Launch Date

Release Date: 16 Oct 2020
Variant: 32GB3GBRAM
Market Status: Upcoming

Key Specs

  • OS OS
    iPadOS 14
  • Screen Size (inch) Screen Size (inch)
    1620 x 2160
  • Resolution Resolution
    1620 x 2160
  • Memory Memory
    32 GB/3 GB
logo
Digit Bangla

Web Title: Apple Time Flies event launches iPad Air 4 with A14 Bionic SoC iPad 8
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

latest articles

ভিউ অল
Advertisements

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status