Android 12 (গো এডিশন): এখন সস্তা ফোনেও মিলবে এই 6 দুর্দান্ত স্মার্ট ফিচার

Android 12 (গো এডিশন): এখন সস্তা ফোনেও মিলবে এই 6 দুর্দান্ত স্মার্ট ফিচার
HIGHLIGHTS

Google এর তরফে Android 12 (গো এডিশন) এর ঘোষনা করে দেওয়া হয়েছে

লাইটওয়েট অপারেটিং সিস্টম (OS) 2022 সালে সস্তা এন্ট্রি-লেভল স্মার্টফোনের পথ তৈরি করতে প্রস্তুত

Android 12 Go এডিশন যোগ্য স্মার্টফোনে ফাস্ট অ্যাপ লঞ্চ করতে সক্ষম

অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য রয়েছে দুর্দান্ত খরব। আসলে, আপনি এখন কম দামি সস্তা মোবাইলেও দামি এবং প্রিমিয়াম স্মার্টফোনের ফিচার পেতে চলেছেন। Google এর তরফে Android 12 (গো এডিশন) এর ঘোষনা করে দেওয়া হয়েছে। কোম্পানির মতে, লাইটওয়েট অপারেটিং সিস্টম (OS) 2022 সালে সস্তা এন্ট্রি-লেভল স্মার্টফোনের পথ তৈরি করতে প্রস্তুত। কোম্পানি তার পিক্সেল স্মার্টফোন লাইনআপের জন্য অ্যান্ড্রয়েড 12 চালু করার দুই মাস পরে এই ঘোষণা করেছে।

গুগল জানিয়েছে যে লঞ্চ হওয়ার চার বছরে 200 মিলিয়নেরও বেশি ইউজার সক্রিয়ভাবে তাদের ফোনে হালকা ওজনের অ্যান্ড্রয়েড (গো এডিশন) ওএস ব্যবহার করছেন। কোম্পানি আগামী বছর আসছে Android Go-এর নেক্সট জেনারেশনেপ অংশ হিসাবে ফাস্ট অ্যাপ লঞ্চ, আরও ভাল গোপনীয়তা, ভাল ব্যাটারি লাইফ, নতুন ট্রান্সলেশন ফিচার, অ্যাপ এবং ডিভাইস শেয়ার করার দাবি করছে। আসুন জেনে নেওয়া যাক Android 12 (Go Edition) এ কী থাকবে বিশেষ…

অ্যান্ড্রয়েড 12 (গো এডিশন) এ বিশেষ কী থাকবে?

এখানে নতুন ভার্সনের 6 বিশেষ ফিচার দেওয়া হচ্ছে, যা আপনি আগামী কয়েক মাসের মধ্যে পাবেন:

1. ফাস্ট অ্যাপ লঞ্চ

Android 12 Go এডিশন যোগ্য স্মার্টফোনে ফাস্ট অ্যাপ লঞ্চ করতে সক্ষম। একটি নতুন API এর সাথে, Google বলেছে যে ডেভলাপরা তাদের অ্যাপগুলিকে আগের তুলনায় 30 শতাংশ পর্যন্ত ফাস্ট লঞ্চ করতে পারবেন। অ্যাপ লোড করার আগে কালো স্ক্রিন দেখাবে না।

2. ভালো ব্যাটারি লাইফ

Android 12 Go Edition অ্যান্ড্রয়েড এর মেনস্ট্রিম ভার্সন থেকে  অ্যাপ হাইবারনেশন নিয়ে আসে। অতএব, আপনার ফোন এখন সেই অ্যাপগুলিকে ডিএক্টিভ করে দেবে যা সম্প্রতি ব্যবহার করা হয়নি৷ গুগল বলেছে যে এটি কম স্টোরেজ ক্ষমতা সহ ডিভাইসগুলির জন্য সহায়ক হতে পারে। এছাড়া, ফাইলস গো অ্যাপ আপনাকে 30 দিনের মধ্যে বিন থেকে মুছে ফেলা ফাইলগুলি রিস্টোর করার অনুমতি দেবে।

3. অ্যাপ শেয়ারিং

ব্যবহারকারীরা APK ফাইল বা অ্যাপ অন্যান্য Android 12 Go Edition ডিভাইসের কাছে নিয়ার শেয়ারিং ফিচারের মাধ্যমে শেয়ার করতে পারবে। গুগল এও জানিয়েছে যে এতে বড় আপডেট এবং নতুন অ্যাপ ডাউনলোড করার জন্য প্রয়োজনীয় ডেটা স্টোর করতে সাহায্য করবে।

4. প্রোফাইল স্যুইচিং

Android 12 Go এডিশন লকস্ক্রিন থেকে কুউক প্রোফাইল স্যুইচ করার অনুমতি দেবে। অন্য কারো সাথে শেয়ার করার আগে আপনার ডিভাইসটি দ্রুত চালু করতে, নোটিফিকেশন ট্রে নামিয়ে আনুন এবং গেস্ট প্রোফাইলে ক্লিক করুন।

5. নতুন ট্রান্সলেশন ফিচার

JioPhone নেক্সট-এ প্রগতি OS-এর মতোই, Android 12 Go এডিশন ট্রান্সলেশন এবং ডিক্টেশন ফিচার অফার করবে। তবে, এই ফিচার সাম্প্রতিক উইন্ডো থেকে সরাসরি অ্যাক্সেস করা যেতে পারে, যেখানে আপনি মাল্টিটাস্কিংয়ের জন্য একাধিক অ্যাপের মধ্যে স্যুইচ করতে পারেন। কুইক স্ক্রিনশট নেওয়ার জন্য একটি শর্টকাট সাম্প্রতিক উইন্ডোতেও পাওয়া যাবে।

6. প্রাইভেসি কন্ট্রোল

গুগল অ্যান্ড্রয়েড 12 থেকে গোপনীয়তা ড্যাশবোর্ডও চালু করছে, যার অর্থ ইউজাররা দেখতে সক্ষম হবেন কোন অ্যাপগুলি কোন সেন্সর এবং কত ঘন ঘন অ্যাক্সেস করছে। মাইক এবং ক্যামেরায় প্রাইভেসি ইন্ডিকেটার অ্যাক্সেসের রিয়েল-টাইম নোটিফিকেশন দেখাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo