আধারের জন্য ফেস রেকগজেশান সেল আউট 1 আগস্ট পর্যন্ত ডিলে করা হয়েছে

আধারের জন্য ফেস রেকগজেশান সেল আউট 1 আগস্ট পর্যন্ত ডিলে করা হয়েছে
HIGHLIGHTS

একটি সুপারেটিং মেথড হিবসাএ 1 আগস্ট আধার ভেরিফিকেশানের সঙ্গে ফেসিয়াল রেগকজেশানও যুক্ত করার কথা

আধারের সংযুক্ত অথেন্টিকেশানের জন্য ফেস রেকগজেশান শুরু করেও তা একটু ডিলে করা দেওয়া হয়েছে। জানা গেছে যে এই পরিষেবা 1 জুলাই থেকে শুরু হবে তবে সম্প্রতি জানানাও হয়েছে যে এই প্রক্রিয়া 1 আগস্ট শুরু করা হবে। আধারের CEO অজয় ভুষন PTI য়ের কাছে এই খবর দিয়েছে। তিনি এও বলেন যে আধার বডি এর জন্য আরও কিছু সময় চাইছে। তিনি এও বলেন যে , “আমরা এর ওপরে কাজ করছি। 1 আগস্ট থেকে আমরা এটি কাজ শুরু করতে পারবঃ”।

কয়েক মাস আগে আধার বডি জানিয়েছিল যে এবার আধার ভেরিফিকেশান মেথডে ফেসিয়াল রেকগজেশানও যুক্ত করা হবে। আর এর আগে IRIS আর বায়োমেট্রিক প্রযুক্তি এর জন্য কাজ করছিল আর এছাড়া ফেস রেকগজেশানও এর সঙ্গে যুক্ত করা হবে। আর এটি এলে ফিঙ্গারপ্রিন্টের সঙ্গে যে সমস্যা দেখা যাচ্ছে তা থেকে রেহাই পাওয়া যেতে পারে।

এছাড়া এও জানা যাচ্ছে যে এর ওপরে কাজ চলছে আর খুব তাড়াতাড়ি মানে 1 আগস্ট থেকে এটি শুরু করে দেওয়া হবে। আর এই মোডের অ্যাকুজেসান মোডের নাম দেওয়া হয়েছে। আর এর মানে এটি OTP, IRIS আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সারের যায়গায় আসতে পারে। আর এর মেন যে এটি একটি সুপ্রেটিং মেথড হিসাবে কাজ করবে। আর আসলে আপনাদের এর জন্য প্রথম থেকে থাকা ট্যামস ব্যাবহার করতে হবে।

1 আগস্ট থেকে ইউজাররা এজেন্সি দেওয়া হবে। আর এছাড়া আমাদের এটা খেয়াল রাখতে হবে যে এই ফিল্ডে কিভাবে কাজ হয়। আর এই প্রনালীর সঠিক প্রক্রিয়া চালানোর জন্য অন্য কোন জিনিসের দরকার হবে না, আর তাই এটি আগামী কয়েক মাসের জন্য এর সঙ্গে যুক্ত করা হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo