Apple ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সে iOS 17 সহ এই 4 প্রোডাক্ট ঘোষণা করতে পারে, দেখুন

Apple ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সে iOS 17 সহ এই 4 প্রোডাক্ট ঘোষণা করতে পারে, দেখুন
HIGHLIGHTS

Apple -এর তরফে 2023 ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্স 5 জুন থেকে 9 জুন পর্যন্ত অনুষ্ঠিত হবে

Apple Park -এ এই ইন পারসন ইভেন্ট আয়োজন করা হবে

আর এই অনুষ্ঠানেই Mac Pro সহ একগুচ্ছ প্রোডাক্টের বিষয়ে Apple ঘোষণা করতে পারে

Apple -এর তরফে World Wide Developer Conference আয়োজিত করা হয়েছে। Apple Park এই অন সাইট ইভেন্ট অনুষ্ঠিত হবে। এই কোম্পানির তরফে জানানো হয়েছে যে এই অনুষ্ঠানটি সব থেকে বড় এবং দারুন এক্সাইটিং হতে চলেছে। আগামী 5 জুন থেকে 9 জুন পর্যন্ত এটা অনুষ্ঠিত হবে। তার আগে দেখুন এই অনুষ্ঠান থেকে আমরা কোন 4 জিনিস আশা করছি। কোন 4 জিনিস Apple এর তরফে এখানে ঘোষণা করা হতে পারে। 

যে 4টি ঘোষণার আশা করা হচ্ছে ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্স থেকে –

1.iOS 17 এবং অন্যান্য অ্যাপেল সফটওয়্যার অ্যানাউন্সমেন্ট

Apple -এর তরফে তাদের সেরা প্রোডাক্টগুলো জন্য নতুন অপারেটিং সিস্টেম যেমন iOS 17, iPad OS 17, TVOS 17, Watch OS 10, Mac OS 14 -এর কথা ঘোষণা করা হতে পারে। ব্লুমবার্গের তরফে মার্ক গুর্মান জানিয়েছেন এই iOS আপডেটের সঙ্গে একাধিক প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ ফিচার নিয়ে আসা হবে। ইউরোপের রেগুলেটরি বডির প্রেসারের জন্য এই কোম্পানি সাইড লোডিং এবং অল্টারনেট অ্যাপ স্টোর অ্যালাও করতে পারে iPhone সফটওয়্যারে। 

2.Apple AR/VR Headset

আশা করা হচ্ছে এই অনুষ্ঠানেই Apple -এর তরফে বহু প্রতীক্ষিত রিয়েলিটি বা ভার্চুয়াল রিয়েলিটি গ্লাস বা হেডসেট নিয়ে আসা হবে। ফলে এই ইভেন্টটি নিয়ে অনেকের প্রত্যাশাই অনেকটাই বেড়ে গিয়েছে। 

3.Mac Pro M Series Chip এর সঙ্গে

Mac -এর আরও বেশিসংখ্যক প্রোডাক্টের হার্ডওয়্যারে এবার Apple সিলিকন আসতে চলেছে। এর মধ্যে অন্যতম হল Mac Pro। এটা শেষবার 2019 সালে আপডেট হয়েছিল। ফলে অনুমান করা হচ্ছে পরের ধাপের জন্য এটাই সঠিক সময়। 

4 things to expect from apple world wide developer conference

4. 15 ইঞ্চির MacBook Air

15 ইঞ্চির একটি MacBook -এর কথা ঘোষণা করা হতে পারে। এখানে 30W অ্যাডাপ্টার থাকতে পারে। 

এই অনুষ্ঠানটি Apple Park -এ ইন পারসন অনুষ্ঠিত হবে। আপনি যদি এখানে অংশ নিতে চান তাহলে 4 এপ্রিলের মধ্যে একটি আবেদন করতে হবে। তবে এটার জন্য আপনাকে Apple Developer মেম্বার হতে হবে বা কোনও Apple Entrepreneur ক্যাম্পের প্রাক্তনী বা সুইফ্ট স্টুডেন্ট চ্যালেঞ্জের উইনার হতে হবে। তবেই এটার জন্য আবেদন করা হয়েছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo