Xbox সিরিজ S এবার আরও দামি হতে চলেছে, কবে থেকে জেনে নিন

Xbox সিরিজ S এবার আরও দামি হতে চলেছে, কবে থেকে জেনে নিন
HIGHLIGHTS

এবার গেমারদের গেম খেলার জন্য দিতে হবে মোটা টাকা

মাইক্রোসফটের Xbox সিরিজ S এর দাম বাড়ছে 30 জুন থেকে

শুধু Xbox সিরিজ S নয়, দাম বাড়বে Xbox ওয়ারলেস হেডসেট এবং কন্ট্রোলারেরও

যাঁরা গেম খেলতে ভালবাসেন তাঁদের জন্য এটি দুঃসংবাদই বটে! কারণ এবার থেকে যে গেম খেলতে গেলে মোটা অর্থ ব্যয় করতে হবে। ভারতে Xbox Series S এর দাম বাড়তে চলেছে 30 জুন থেকে। Xbox series S হচ্ছে মাইক্রোসফটের একটি এন্ট্রি লেভেল next Gen গেমিং কনসোল। তবে শুধুই Xbox সিরিজ S নয়, দাম বাড়ছে আরও দুটি জিনিসের, প্রথমত Xbox Controller এবং দ্বিতীয়ত Xbox wireless headset এর। 

কেন দাম বাড়ছে?

কেন দাম বাড়ছে এই বিষয়ে এখনই স্পষ্ট ভাবে কিছু জানা যায়নি। এমনকি সিরিজ S এর সঙ্গে সিরিজ X এর দাম বাড়বে কি না সেটাও জানা যায়নি। মাইক্রোসফট এখনও কোনও ইঙ্গিত দেয়নি যে কেন তারা দাম বাড়াচ্ছে। তবে আন্দাজ করা হচ্ছে যেভাবে ভারতীয় মুদ্রায় তুলনায় মার্কিন ডলারের দাম বাড়ছে সেটার জন্যই হয়তো ভারতে দাম বাড়ছে এই গেমিং কনসোলের। স্ক্রিন রান্ট গেমের গাইড সম্পাদক অক্ষয় ভাল্লা টিপস্টার ঋষি অলওয়ানির করা একটি টুইটে কমেন্ট করে জানিয়েছেন যে মূল্যবৃদ্ধির নেপথ্যে ভারতীয় টাকা এবং মার্কিন ডলারের বিনিময় হারের কারণ রয়েছে। কারণ যখন 2020 সালের নভেম্বরে এই সিরিজ S চালু করা হয়েছিল Xbox এর তখন থেকে বর্তমান সময় অবধি মার্কিন ডলারের তুলনায় ভারতের টাকার বিনিময় হারের দাম প্রায় 4হাজার টাকা বেড়েছে। শুধু Xbox series S নয়, মনে করা হচ্ছে মাইক্রোসফট এবং অন্যান্য ব্র্যান্ডের বিভিন্ন গেমিং অফারগুলো দাম বাড়তে পারে আগামীদিনে। 

xbox

এই দাম বাড়ার খবরটি টুইট করে ঋষি অলওয়ানি জানিয়েছেন।  তার দাবি অনুযায়ী Xbox সিরিজ S এর নতুন দাম 30 জুন থেকেই চালু হতে পারে। তিনি বিভিন্ন gadgets এর কত দাম হতে পারে সেই বিষয়েও একটি আন্দাজ দিয়েছেন। 

Xbox সিরিজ S এর নতুন দাম কত হচ্ছে?

ঋষি অলওয়ানির মতে Xbox সিরিজ S এর দাম 34990 টাকা থেকে বেড়ে 36990 টাকা হতে চলেছে। Xbox Controller এর দামও 5390 থেকে 5590 টাকা হয়ে যাবে বলেই মনে করা হচ্ছে। Xbox ওয়ারলেসের দাম 9490 টাকা হবে 8990 টাকা থেকে। অর্থাৎ প্রায় প্রতিটা জিনিসের দাম বেশ ভাল রকমই বাড়তে চলেছে আগামীদিনে।

Digit.in
Logo
Digit.in
Logo