ভারতের বাজারে আবার ফিরে আসছে PUBG! বড় পদক্ষেপ নিল দক্ষিণ কোরিয়ার সংস্থা

ভারতের বাজারে আবার ফিরে আসছে PUBG! বড় পদক্ষেপ নিল দক্ষিণ কোরিয়ার সংস্থা
HIGHLIGHTS

ভারত এবং চিনে এই গেমটি চিনের সংস্থা টেনসেন্টের (Tencent) গেমস পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট পরিচালনা করে

দক্ষিণ কোরিয়ায় PUBG করপোরেশন জানিয়েছে, চিনা সংস্থা টেনসেন্টের (Tencent) অংশীদারিত্ব ফিরিয়ে নেবে তাঁরা

PUBG নিষিদ্ধ হওয়ার তিনদিনের মধ্য়ে ভারতের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে এই মোবাইল গেম প্রস্তুরকারী সংস্থা টেনসেন্ট

দেশে PUBG নিষিদ্ধ হওয়ার পরেই আবার ফিরে আসার প্রস্তুতি নিচ্ছে সংস্থা। পাবজি নিষিদ্ধ হওয়ার তিনদিনের মধ্য়ে ভারতের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে এই মোবাইল গেম প্রস্তুরকারী সংস্থা টেনসেন্ট। তবে এখনও কোনও ঘোষণা না হলেও, তেমন একটা সম্ভাবনা তৈরি হয়েছে। তথ্য়ের সুরক্ষা এবং গ্রাহকদের গোপনীয়তার দিকটি পুরোপুরি নিশ্চিত করে ভারতের বাজারে এই অ্যাপটিকে আবার ফিরে আনতে চায় সংস্থা।

দক্ষিণ কোরিয়ায় PUBG করপোরেশন জানিয়েছে, চিনা সংস্থা টেনসেন্টের (Tencent) অংশীদারিত্ব ফিরিয়ে নেবে তাঁরা। এবং কোনও কোরিয়ারর কোনও সংস্থাকে এই দায়িত্ব দেওয়া হবে। বলে দি যে দক্ষিণ কোরিয়ার সংস্থা পাবজি করপোরেশন PUBG Games প্রস্তুর করেছে তবে বলে দি যে ভারত এবং চিনে এই গেমটি চিনের সংস্থা টেনসেন্টের (Tencent) গেমস পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট পরিচালনা করে।

PUBG

সংস্থাটি তাদের ওয়েবসাইটে এই কথা জানিয়েছে। সংস্থার ওয়েবসাইটে আরও বলা হয়েছে, ভারতের PUBG গেমের সমস্ত দায়িত্ব দক্ষিণ কোরিয়া সংস্থার কাছেই থাকবে। এবং পাবজি ব্য়বহারকারীদের নতুন রকমের অভিজ্ঞতা দেওয়ার বিষয়ে কাজ করবে। পাবজি মোবাইল এবং পাবজি মোবাইল লাইট ভারতে নিষিদ্ধ, তবে পাবজি পিসি সীমাবদ্ধ নয় অর্থাত আপনি কম্পিউটারে PUBG খেলা খেলতে পারেন।

তবে খুব তাড়াতাড়ি ভারতের বাজারে এই অনলাইন গেমটি ফিরে আসবে বলে মনে হচ্ছে। সংস্থার তরফে ভারত সরকারেরর সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

বলে দি যে গত সপ্তাহে ভারতে নিষিদ্ধ করা হয়েছিল PUBG মোবাইল গেম সমেত ১১৮টি চিনা অ্যাপ (Chinese App Banned in India)। সাইবার নিরাপত্তার কথা মাথায় রেখেই কেন্দ্র সরকার আরেকবার এই পদক্ষেপ নিয়েছেন বলে জানা গিয়েছে। তথ্য প্রযুক্তি মন্ত্রকের তথ্য অনুযায়ী ৬৯-এ ধারায় নিষিদ্ধ হল এই জনপ্রিয় মোবাইল গেম। এর পাশাপাশি সম্প্রতি দুবার প্রায় ১৫০ টি চিনা দেশে ব্যান করে ভারত সরকার।

Digit.in
Logo
Digit.in
Logo