Candy Crash এবং Call of Duty-এর নির্মাতা সংস্থাকে কিনে নিল Microsoft
News

Candy Crash এবং Call of Duty-এর নির্মাতা সংস্থাকে কিনে নিল Microsoft

Digit Bangla  | পাবলিশড অন 20 Jan 2022

গতকাল থেকে টেক দুনিয়ায়  রীতিমতো শোরগোল পরে গেছে। বিশেষজ্ঞদের মতে টেক দুনিয়ার ইতিহাসে সবচেয়ে বড় কেনাবেচা হল মঙ্গলবার। সম্প্রতি গোটা বিশ্বে এই বিপুল পরিমাণ অর্থের লেনদেন হয়নি।

Biggest Acquisition

18 জানুয়ারি 2022, মঙ্গলবার, বিখ্যাত মার্কিন গেমিং কোম্পানি Activision Blizzard-কে কিনে নিল আরও এক টেক জায়েন্ট Microsoft। লেনদেনটি হয়েছে প্রায় 69 বিলিয়ন মার্কিন ডলারে, যা ভারতীয় মূদ্রায় প্রায় 51 হাজার কোটি টাকারও বেশি। এটি টেক দুনিয়ার Biggest Acquisition বলে মনে করা হচ্ছে।

Activision Blizzard

প্রায় সকল প্রফেশনাল গেমারদের কাছেই Activision নামটি পরিচিত। তবে সংস্থার নামের সঙ্গে অনেক সাধারণ মানুষই এখনও পরিচিত নয়। কিন্তু Activision Blizzard-এর তৈরি গেম মোবাইল ইউজারদের বেশিরভাগ মানু্ষই খেলেছেন। তাদের তৈরি অনেকগুলি গেমের মধ্যে জনপ্রিয় দুটি মোবাইল গেম হল Call of Duty এবং Candy Crash। এছাড়াও Call of Duty, Prototype এর মতো বিখ্যাত কম্পিউটার গেমও Activision Blizzard এর তৈরী। 

Miicrosoft-এর প্রেস রিলিজ

Activision Blizzard কে Microsoft কিনে নেওয়ার পর একটি স্টেটমেন্ট রিলিজ করে। Microsoft প্রেস রিলিজ এর মাধ্যমে জানায়," এই লেনদেনের ফলে Microsoft-এর গেমিং ব্যবসা আরও বৃদ্ধি পাবে। Mobile, PC, Console এবং Cloud এর পাশাপাশি Metaverse টেকনোলজিতে গেমের সংখ্যা বৃদ্ধি পাবে।"
রিপোর্ট অনুযায়ী, Microsoft, Activision Blizzard-কে কিনে নিলেও সংস্থার বর্তমান CEO Bobby Kotick-ই এই মুহূর্তে এই দায়িত্বে কাজ চালিয়ে যাবেন। এই অধিগ্রহণের পুরো প্রসেস কমপ্লিট হলে তার সম্পূর্ণ দায়িত্ব আসবে Microsoft Gaming বিজনেসের প্রধান Phil Spencer-এর উপর।

প্রেস রিলিজে আরও জানানো হয়েছে, Microsoft-এর এই অধিগ্রহণের ফলে Call of Duty, Candy Crash এর মতো জনপ্রিয় গেমগুলির নাম তারা ব্যবহার করে তাদের বিজনেস আরও বৃদ্ধি করতে পারবে। এছাড়াও, Xbox কনসোলেও এবার খেলা যাবে গেমগুলি। এই অধিগ্রহণ Sony-র Playstation-কে রীতিমতো চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।  

একথা জেনে রাখা ভালো যে, কিছু মাস আগেই Activision Blizzard-এর বিরুদ্ধে বিভিন্ন মহল থেকে একাধিক অভিযোগ উঠেছিল এবং মামলা দায়ের হয়েছিল। তাদের বিরুদ্ধে অভিযোগ তোলা হয়ছিল Call of Duty গেমে বৈষম্য দেখানো হয়েছে। এর পরেই Bobby Kotick-এর উপর ইমিডিয়েটলি পদত্যাগের প্রেসার ক্রিয়েট করেন কোম্পানির কর্মীরা। কিন্তু সবকিছু জেনেও Microsoft, অধিগ্রহণ করার পরেও তাঁকেই CEO পদে রেখেছে।

Web Title: Microsoft buys Candy Crush and Call of Duty maker company
{{-- --}}

Related Articles

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership — the 9.9 kind Building a leading media company out of India. And, grooming new leaders for this promising industry

DMCA.com Protection Status