আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে Apex Legends Mobile, প্রি-রেজিষ্ট্রেশন শুরু

আগামী সপ্তাহে লঞ্চ হচ্ছে Apex Legends Mobile, প্রি-রেজিষ্ট্রেশন শুরু
HIGHLIGHTS

জনপ্রিয় গেম Apex Legends এর মোবাইল ভার্সান লঞ্চ হবে আগামী সপ্তাহে

Apex Legends একটি হাই গ্রাফিক্স ফার্স্ট পার্সন শ্যুটিং গেম

Apex Legends এর মোবাইল ভার্সানে PC এবং কনসোল ভার্সানের সব ক্যারেক্টর নিয়েই খেলা যাবে

অবশেষে মোবাইল গেমারদের অপেক্ষার অবসান ঘটতে চলেছে। বহু প্রতীক্ষিত জনপ্রিয় গেম Apex Legends এর মোবাইল ভার্সান লঞ্চ হবে আগামী সপ্তাহে। 2019 সালে Apex Legend এর PC ভার্সান লঞ্চ হওয়ার পর বিশাল জনপ্রিয়তা লাভ করেছিল গেমটি। কঠিন লড়াই দিয়েছিল Fortnite, PUBG এর মতো গেমগুলিকে। এর পরেই কোম্পানির তরফে জানানো হয়েছিল যে, Apex Legend এর মোবাইল ভার্সান আনা হবে, যাতে মোবাইল গেমাররাও এই অসাধারণ গেমটি উপভোগ করতে পারে। কিন্তু গত কয়েক বছর ধরে মোবাইল গেমাররা অ্যাপ স্টোরগুলিতে শুধুমাত্র প্রি-রেজিস্টার করেই অপেক্ষা করে গেছেন। অবশেষে মোবাইল গেমাররা গেমটির এক্সেস পাবেন। তবে বিশ্বের সব দেশে এখনই লঞ্চ হচ্ছেনা গেমটি। রিপোর্ট অনুযায়ী, ভারতেও এই মুহূর্তে লঞ্চ করা হবেনা গেমটি।

2021 এর শুরুতেই Play Store এ গেমটি চলে এসেছিল প্রি রেজিষ্ট্রেশন অপশনের সাথে। গেমটি লঞ্চ হওয়ার সাথে সাথে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে Call of Duty Mobile(CODM), Battlegrounds Mobile India (BGMI), PUBG New State, Garena Free Fire Max এর মতন মোবাইল গেমিং দুনিয়ার সেরা গেমগুলিকে।

Apex Legend Mobile কোন কোন দেশে এখন খেলা যাবে?

ভিডিও গেম কোম্পানি Electronic Arts (EA) জানিয়েছে, Apex Legends Mobile প্রথমে Australia, New Zealand, Singapore, Malaysia, Philippines, Indonesia, Mexico, Peru, Argentina এবং Colombia দেশগুলিতে লঞ্চ করবে। পরে অন্যান্য দেশে এভেলেবেল করা হবে গেমটি। এই ব্যাপারে EA জানিয়েছে," প্রথমে নির্দিষ্ট কয়েকটি দেশে গেমটি লঞ্চ করা হচ্ছে, পরে গোটা বিশ্বে লঞ্চ করা হবে গেমটি। যেসকল দেশে গেমটি লঞ্চ করা হবে তারা এখনও প্রি রেজিস্ট্রার করতে পারবেন। গেমটির টেস্টিং এখনও চলছে গোটা বিশ্বে।"

Apex Legends Mobile খেলার জন্য প্রয়োজনীয় কনফিগারেশন

Apex Legends একটি হাই গ্রাফিক্স ফার্স্ট পার্সন শ্যুটিং গেম। গেমটি খেলার জন্য Android এবং iOS ডিভাইসগুলিতে নুন্যতম কিছু কনফিগারেশন প্রয়োজন,  নাহলে গেমটি চলবেনা ফোনে। 

Android এর প্রয়োজনীয়  কনফিগারেশন

Android ফোনগুলিতে মিনিমাম যে যে কনফিগারেশন প্রয়োজন, সেগুলি হল-

  • Android 8.1
  • Open GL 3.0 
  • 3GB স্টোরেজ
  • 3GB RAM
  • N/L/XL স্ক্রিন সাইজ

iOS এর প্রয়োজনীয় কনফিগারেশন

iOS ফোনগুলিতে মিনিমাম যে যে কনফিগারেশন প্রয়োজন সেগুলি হল-

  • iOS 10.0 ভার্সান
  • A9 CPU
  • 3GB স্টোরেজ 
  • 2GB RAM

EA এর তরফে জানানো হয়েছে Apex Legends এর মোবাইল ভার্সানে PC এবং কনসোল ভার্সানের সব ক্যারেক্টর নিয়েই খেলা যাবে। তবে এই মুহূর্তে ক্রস-প্লে ফিচারটি আনা হচ্ছেনা। অন্যদিকে শোনা যাচ্ছে, Battlefield Mobile এর আলফা টেস্ট ভার্সান ভারতীয় গেমারদের জন্য নিয়ে আসছে EA।

Digit.in
Logo
Digit.in
Logo