Google Home আর Home Mini ভারতে লঞ্চ হল

Google Home আর Home Mini ভারতে লঞ্চ হল
HIGHLIGHTS

Google Home আর Home Mini’র দাম যথাক্রমে 9999 টাকা আর 4999 টাকা আর এই স্পিকার দুটি স্পেশালি ই-কমার্স ওয়েবসাইট Flipkart য়ে কিনতে পাওয়া যাবে

Google ভারতে Google Home আর Home Mini স্পিকার দুটি লঞ্চ করে দিয়েছে। আর এই স্পিকার দুটি স্পেশালি ই-কমার্স ওয়েবসাইট Flipkartয়ে কেনা যাবে। Google Home আর Home Miniর দাম যথাক্রমে 9999 টাকা আর 4999 টাকা। এটি অ্যামাজনের স্পিকার Amazon Echoকে সোজাসুজি প্রতিযোগিতায় ফেলবে। এই স্পিকার দুটি ইমেল পড়া, ট্র্যাফিক ডিটেলস বলা ইত্যাদি কাজ করবে। এই Home Mini স্পিকারটি ব্ল্যাক বা হোয়াইট কালারে কিনতে পাওয়া যাবে আর Google Home শুধু হোয়াইট কালারে কিনতে পাওয়া যাবে।

এমনিতে Google Assistantয়ে কোন ভারতীয় ভাষা ব্যবহার করা যায়না তবে অ্যান্ড্রয়েড সেন্ট্রালের রিপোর্ট অনুসারে Google Home স্পিকার্স আগামী বছরের মধ্যে ভারতীয় ভাষা হিসাবে হিন্দি সাপোর্ট করবে। এটি ভারতে অফিসিয়ালি লঞ্চ হওয়ার পরে আসা কড়া হচ্ছে যে এই স্পিকার দুটি Saavn আর Gaana’র মতন ভারতীয় মিউজিক পরিষেবা সাপোর্ট করবে।

আজকে পেটিএমমেল এই পাওয়ার ব্যাঙ্ক গুলি ডিস্কাউন্ট আর ক্যাশব্যাকের মাধ্যমে কেনা যেতে পারে

সম্প্রতি অ্যামাজন Echo আর Echo Dot স্পিকার্স লঞ্চ করেছিল যার মধ্যে গুগল স্পিকার্সের মত্ন অ্যামাজনের এই স্পিকার গুলির বিষয়ে আলাদা করে কিছু জানা যায়নি যে এটি আলদা ভাবে হিন্দি বা অন্য কোন ভারতীয় ভাষা সাপোর্ট করবে কিনা। আর Google Home 802.11b/g/n/ac (2.4GHz/5Ghz), Wi-Fi ডুয়াল সাপোর্ট করে আর এই স্পিকারতি অ্যান্ড্রয়েড আর iOS দুটি প্ল্যাটফর্মই সাপোর্ট করে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

Home Mini’র স্পেসিফিকেশান প্রায় Google Homeয়ের মতনই। আর এটি অডিও ফর্ম্যাট সাপোর্ট কজ্রে আর কানেক্টিভিটির জন্য এই স্পিকারে Wi-Fi আর ব্লুটুথ ছাড়া ক্রোমকাস্ট আর ক্রোমকাস্ট অডিও বিল্ড-ইন আছে। এই স্পিকারটিতে 40mm’র ড্রাইভ আর সিঙ্গেল মাইক্রো ইউএসবী পোর্ট যুক্ত। গুগলের এই দুটি হোম স্পিকার্স ফ্লিপকার্টে কিনতে পাওয়া যাবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo