এভাবে এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার রক্তচাপ মনিটার করতে পারবেন

এভাবে এই অ্যাপের মাধ্যমে আপনি আপনার রক্তচাপ মনিটার করতে পারবেন
HIGHLIGHTS

ইন্সট্যান্ট ব্লাড প্রেসার নামের অ্যাপের মাধ্যেম এরকম করা যাবে

এই সময় স্মার্টফোন ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। আর এখনকার স্মার্টফোন আপনার সব কাজেই সাহায্য করে থাকে। স্মার্টফোনে আজকাল বিভিন্ন ধরনের অ্যাপ আছে। যে সব অ্যাপের মাধ্যমে আপনারা আপনাদের বিভিন্ন কাজ সহজেই করতে পারেন। আর আজকেও আমরা আপনাদের এমনই একটি অ্যাপের কথা বলব। আজকে ডিএসএলআর ক্যামেরা সহ আরও বেশ কিছু জিনিসের ওপর ফ্লিপকার্ট ভাল ডিস্কাউন্ট দিচ্ছে

এই সময় উচ্চ রক্ত চাপ বা হাইপার টেনশান একটি অত্যন্ত বড় সমস্যা আর প্রায় সবাই কোন না কোন সময় কাজের চাপে বা ব্যক্তিগত টেনশানের ফলে উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগে থাকেন। আর এর ফলে স্ট্রোক, হার্ট অ্যাটাক, কিডনির সমস্যা হতে পারে।

আর তাই এই সব থেকে যদি বাঁচতে চান তবে আপনাকে উচ্চ রক্ত চাপ বা হাই ব্লাড প্রেশার কন্ট্রোলে রাখতে হবে। কিন্তু এর জন্য বার বার ডাক্তারের কাছে যাওয়া সম্ভব হয়না। আর তাই অনেক সময়ই আমরা উচ্চ রক্তচাপ কন্ট্রোলে রাখতে পারিনা। আর এই জন্য এবার এমন একটি অ্যাপ এসেছে যা আপনাদের উচ্চ রক্ত চাপ মাপতে সাহায্য করবে।

তাহলে আসুন দেখা যাক যে কীভাবে এই অ্যাপটির সাহায্যে উচ্চ রক্ত চাপ মাপা যাবে তা দেখা যাক।

প্রথমে নিজের স্মার্টফোনে Instant blood pressure অ্যাপটি ইন্সটল করুন আর তার পরে তা চালু করুন। আর এই অ্যাপটি চালু করে ফোনটি নিজের বুকের উল্টো দিকে রাখুন। আর এবার ক্যামেরাতে আঙ্গুল রাখতে হবে। আর এরকম করলেই স্ক্রিনে আপনি আপনার রক্তচাপ দেখতে পাবেন।

আর এভাবে আপনি আপনার রক্ত চাপ নিয়মিত জানতে পারবেন। আর এখানে কোন রকমের অসংগতি দেখতে পেলেই নিজের ডাক্তারের সঙ্গে যোগাযোগ করে দরকারি ব্যবস্থা গ্রহন করতে পারবেন।

Via 

ইমেজ সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo