এবার একসঙ্গে 4 ডিভাইসে ব্যবহার করুন 1 WhatsApp অ্যাকাউন্ট! কীভাবে? দেখুন সহজ টিপস

এবার একসঙ্গে 4 ডিভাইসে ব্যবহার করুন 1 WhatsApp অ্যাকাউন্ট! কীভাবে? দেখুন সহজ টিপস
HIGHLIGHTS

WhatsApp -এর তরফে উইন্ডোজ ডেক্সটপের জন্য একদম ফাটাফাটি একটি ফিচার নিয়ে এল

এবার ব্যবহারকারীরা একসঙ্গে 4 ডিভাইসে একটি অ্যাকাউন্ট কানেক্ট করতে পারবেন

শুধু তাই নয়, WhatsApp এখন উইন্ডোজ ব্যবহারকারীদের ডেস্কটপেই ভয়েস এবং ভিডিও কল করার সুযোগ দেবে

WhatsApp -এর তরফে এই ডিভাইস লিংক করার বিষয়টা অনেক সহজ করে তোলা হয়েছে গ্রাহকদের জন্য। বৃহস্পতিবার এই অ্যাপটি একটি একদম নতুন অ্যাপ ডিজাইন প্রকাশ্যে এনেছে উইন্ডোজের জন্য। এই Meta অধীনস্থ সংস্থার তরফে উইন্ডোজ ডেস্কটপের জন্য যে নতুন WhatsApp অ্যাপ আনা হয়েছে সেটা অনেকটাই মোবাইল অ্যাপের মতো। এবং এই সংস্থার তরফে দাবি করা হয়েছে যে এখানে নাকি অনেক বেশি স্পিড মিলবে। 

WhatsApp -এর তরফে ঘোষণা করা হয়েছে যে ব্যবহারকারীরা এখন তাঁদের WhatsApp অ্যাকাউন্ট একসঙ্গে 4টি ডিভাইসে যুক্ত করতে পারবেন। এমনকি ফোন অফ থাকলে বা আপনার কাছে না থাকলে বাকি ডিভাইসগুলোর চ্যাট সিঙ্ক থাকবে সঙ্গে এনক্রিপ্টেড। যাঁরা উইন্ডোজ ডেস্কটপে WhatsApp ব্যবহার করেন তাঁরা সেটাকে আপডেট করার পর এই নতুন সব ফিচার দেখতে পেয়ে যাবেন। এখানে এখন ব্যবহারকারীরা ভয়েস বা ভিডিও কল করতে পারবেন। 

WhatsApp -এর তরফে একটি টুইট করা বলা হয়েছে যে চার্জার কাছে নেই? অসুবিধা নেই। আপনি এখন চাইলে WhatsApp চারটি ডিভাইস পর্যন্ত লিংক করে রাখতে পারবেন যাতে আপনার চ্যাট সিঙ্ক থাকে, একই সঙ্গে এনক্রিপ্টেড এমনকি যখন আপনার ফোন অফ হয়ে যাবে তখনও। তাহলে এখন দেখে নিন কীভাবে একটি অ্যাকাউন্টের সাহায্যে চারটি ডিভাইস লিংক করবেন। 

WhatsApp এ একাধিক ডিভাইস কী করে লিংক করবেন দেখুন। 

1. সবার আগে আপনাকে আপনার প্রাইমারি ডিভাইসে WhatsApp খুলতে হবে যা আপনার ফোনের সঙ্গে লিংক করা আছে। 

2. এবার সেটিংসে গিয়ে লিংক ডিভাইস অপশনে যান। 

3. লিংক নিউ ডিভাইস অপশনে ক্লিক করে আপনাকে স্ক্রিনে যা যা করার নির্দেশ দেওয়া হবে করতে থাকবেন। 

4. এবার উইন্ডোজ ডেস্কটপে দ্বিতীয় ডিভাইস হিসেবে এই WhatsApp চ্যাট খুঁজতে চাইলে WhatsApp ওয়েব খুলুন সেখানে। কোনও ব্রাউজারে এটা খুলুন। 

5. QR কোড স্ক্যান করুন ওয়েব পেজের । এবার অপেক্ষা করুন সিঙ্ক করার। সিঙ্ক হয়ে গেলে এখানে আপনার ওজনের চ্যাট দেখিয়ে দেবে। 

Whatsapp New Feature

6. এই উপায়েই আপনি বাকি ডিভাইসগুলোতেও WhatsApp চ্যাট খুলতে পারবেন। আপনার সিস্টেমে যতক্ষণ ইন্টারনেট পরিষেবা থাকছে ততক্ষণ এক সেকেন্ডারি ডিভাইসগুলো কানেকটেড থাকবে। 

7. আপনি যখন বেরোতে চাইবেন তখন লগ আউট করে আনলিংক করে ফেলতে পারবেন। 

WhatsApp -এর যে ইউজার গাইড আছে সেখানে বলা হয়েছে ব্যবহারকারী চাইলে এখন একটি ফোন এবং 4টি ডিভাইসে একটি অ্যাকাউন্ট দিয়ে লগইন করতে পারবেন। প্রতিটা লিংকড ডিভাইসের ক্ষেত্রে একই রকমের প্রাইভেসি এবং নিরাপত্তা মিলবে এন্ড টু এন্ড এনক্রিপশনের সাহায্যে। এই বিষয়ে যেটা অবশ্যই উল্লেখযোগ্য আপনাকে কিন্তু আপনার ফোনে অনলাইন থাকতে হবেননা এই লিংকড ডিভাইসে কাজ করার জন্য। আপনি যদি কোনও ডিভাইসে লগইন করার পর টানা 14 ব্যবহার না করেন সেটাকে তাহলে সেটা কিন্তু লগ আউট হয়ে যাবে নিজে থেকে। এছাড়া আপনাকে আপনার প্রাইমারি ফোনটিকে WhatsApp অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার করাতে হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo