হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, বন্ধ করে দেওয়া যাবে অন্যের মাইক্রোফোন!

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, বন্ধ করে দেওয়া যাবে অন্যের মাইক্রোফোন!
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপে এল আরও একটি নতুন বৈশিষ্ট্য

এবার থেকে গ্রুপ কলে বন্ধ করে দেওয়া যাবে অন্যের মাইক্রোফোন

গ্রুপ কলে অনেকেরই মাইক অন থাকায় সমস্যা হয়, সেটা বন্ধ করতেই এই ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপে আসছে আরও একটি নতুন feature। এই নিয়ে পর পর বেশ কয়েকটি নতুন ফিচার যোগ হল হোয়াটসঅ্যাপে। এর জানানো হয়েছিল ভুল মেসেজ লিখে পাঠালে বা একজনের মেসেজ অন্য কাউকে পাঠালে তা ডিলিট করে দেওয়া যাবে। মেসেজে রিঅ্যাকশন দেওয়ার ফিচার এল। এমনকি এক ধাক্কায় হোয়াটসঅ্যাপ গ্রুপে সদস্য সংখ্যা 256 থেকে 512 করার কথাও ঘোষণা করা হয়েছে। এবার তালিকায় এল গ্রুপ কলে মাইক্রোফোন বন্ধ করে দেওয়ার মতো ফিচার। 

হোয়াটসঅ্যাপের গ্রুপ কলে অনেক সময় অনেকেরই মাইক অন থেকে যায়, যার ফলে আশপাশের অবাঞ্ছিত শব্দ বা আওয়াজ শোনা যায়। এর ফলে আলোচনায় সমস্যা তৈরি হয়। অনেককে বারবার বলার সত্বেও মাইক অফ করে না। সেই সমস্যা থেকে বাঁচতেই হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচারটি আনছে। 

whatsapp update

হোয়াটসঅ্যাপে যদিও গ্রুপ কলের সময় চ্যাটিংয়ের ব্যবস্থা আছে, যেখানে লিখে জানানো যায় সমস্যার কথা। কিন্তু সেটাও অনেক সময় অনেকেই এড়িয়ে যান। খেয়াল করেন না। এর ফলে সেখান থেকে আসা অবাঞ্ছিত শব্দগুলো অস্বস্তির কারণ যেমন হয়ে ওঠে তেমনই একাগ্রতার ব্যাঘাত ঘটায়। সুস্থ আলোচনায় বারবার বাধা পড়তে থাকে। 

হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার এবার বোধহয় সেই সমস্যার সমাধান করতে পারবে। হোয়াটসঅ্যাপে এবার থেকে গ্রুপ কল চলাকালীন অন্য কোনও ব্যক্তি যিনি ওই মিটিংয়ে আছেন তিনি যার মাইক অন আছে এবং যেখান থেকে অবাঞ্ছিত শব্দ আসছে সেটাকে বন্ধ করে দিতে পারবেন। এর ফলে গ্রুপ কলে আর কোনও সমস্যা থাকবে না যা এতদিন অনেক ইউজাররা ফেস করছিল।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo