আসছে WhatsApp এর নতুন আপডেট, ফোন পরিবর্তন করলেও ডিলিট হবে না আপনার চ্যাট

আসছে WhatsApp এর নতুন আপডেট, ফোন পরিবর্তন করলেও ডিলিট হবে না আপনার চ্যাট
HIGHLIGHTS

WhatsApp সিঙ্ক ফিচার নিয়ে কাজ করছে

হোয়াটসঅ্যাপ আসছে দুর্দান্ত ফিচার

নতুন ফিচারটি আসাতে হোয়াটসঅ্যাপ চ্যাটের হিস্ট্রি ডিলিট হবে না

বর্তমান সময় WhatsApp একটি খুবই প্রয়োজনীয় জিনিস হয়ে উঠেছে। হোয়াটসঅ্যাপ ছাড়া একদিনও চলা প্রায় মুশকিল। এবং হোয়াটসঅ্যাপ তার ব্য়বহারাকারীদের আকৃষ্ট করতে নিয়মিত নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছে, এবং নতুন নতুন ফিচারে কাজ করছে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ জাল সংবাদগুলি বন্দ করতে একটি সার্চ ফিচার প্রকাশ করেছে। এবার এই সংস্থা আরেকটি নতুন ফিচার নিয়ে কাজ করছে বলে জানা গিয়েছে।

WhatsApp এর এই আসন্ন ফিচারটি আসার পরে আপনি আপনার ডিভাইস পরিবর্তন করার পরেও আপনার হোয়াটসঅ্যাপ চ্যাটের হিস্ট্রি ডিলিট হবে না। তবে আসুন জেনে নেওয়া যাক এর সম্পর্কে …

আসলে হোয়াটসঅ্যাপ সিঙ্ক ফিচার নিয়ে কাজ করছে। এর মানে হল যদি আপনি নিজের পুরোনো ফোনটি ছেড়ে কোনো নতুন ফোন ব্য়বহার করেন, তবে নতুন ফোনে আপনার প্রথম ফোনের চ্যাট হিস্ট্রি দেখা যাবে। তবে বলে দি যে এখনও এই ফিচারটি WhatsApp-এ এমন কোনও ফিচার নেই। বর্তমানে, পুরোনো ফোন থেকে নতুন ফোন পরিবর্তন করার পরে আপনার চ্যাট হিস্ট্রি ফেরত পাওয়া যায় না।

WABetaInfo এর একটি রিপোর্ট অনুসারে, শীঘ্রই হোয়াটসঅ্যাপ চ্যাট সিঙ্কিং বৈশিষ্ট্য চালু করতে চলেছে। এই ফিচারটি মাল্টি ডিভাইস সপোর্ট ফিচার সহ আসবে। বলে দি যে হোয়াটসঅ্যাপ খুব শীঘ্রই মাল্টি ডিভাইস সপোর্ট সহ আসতে চলেছে, অর্থাৎ আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি এক সাথে চারটি  ডিভাইসে ব্য়বহার করতে পারবেন। তবে বলে দি যে হোয়াটসঅ্যাপের চ্যাট সিঙ্কিং বৈশিষ্ট্যটি ইতিমধ্য়ে ডেস্কটপ ভার্সনে উপস্থিত রয়েছে। তবে ডিভাইসের জন্য় এখন এই ফিচারটির টেস্টিং বিটা ভার্ষনে করা হচ্ছে।

এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ এক্সপায়ারিং মেসেজ নিয়েও কাছ করছে, যা এখন বিটা সংস্করণে পরীক্ষা করা হচ্ছে। এই ফিচারটি সুবিধা হল যে কোনও মেসেজ একটি নির্দিষ্ট সময়ের পরে নিজেই ডিলিট হয়ে যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo