১৫ মে-র মধ্যে নতুন প্রাইভেসি পলিসি না মানলে ডিলিট করে দেওয়া হবে আপনার WhastApp ডেটা

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 26 Feb 2021
HIGHLIGHTS
  • WhatsApp অ্যাকাউন্ট রাখতে হলে আগামী ১৫ মে থেকেই তাদের নতুন প্রাইভেসি নীতি সবাইকে মানতে হবে

  • WhatsApp-এর নতুন প্রাইভেসি পলিসি 8 ফেব্রুয়ারি থেকে 15 মে বাড়ানো হয়েছে

  • WhatsApp পরিষ্কার জানিয়ে দিয়েছে যে 15 ১৫ মে'র পরে যারা শর্তাদি মানবে না তারা শুধু কল এবং নোটিফিকেশন রিসিভ করতে পারবেন

১৫ মে-র মধ্যে নতুন প্রাইভেসি পলিসি না মানলে ডিলিট করে দেওয়া হবে আপনার WhastApp ডেটা
১৫ মে-র মধ্যে নতুন প্রাইভেসি পলিসি না মানলে ডিলিট করে দেওয়া হবে আপনার WhastApp ডেটা

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp তার নতুন প্রাইভেসি পলিসিতে পরিবর্তন করেছে। এই পলিসির আওতায় ইউজারদের জন্য বেশ কয়েকটি সংশোধিত শর্তাদি আনা হয়েছে। সংস্থা জানিয়েছিল যে এই ইউজারদের এই নীতিটি অনুমোদন করতে হবে। এর পাশাপাশি WhatsApp অ্যাকাউন্ট রাখতে হলে আগামী ১৫ মে থেকেই তাদের নতুন প্রাইভেসি নীতি সবাইকে মানতে হবে। নইলে, বন্ধ হয় যাবে আপনার হোয়াটসঅ্যাপ।

সংস্থাটি জানিয়েছে যে তারা হোয়াটসঅ্যাপে ব্যবসায় / এন্টারপ্রাইজ মালিকদের সাথে কথা বলার ব্যবহারকারীদের লেনদেনের বিবরণ এবং মেসেজগুলিকে ট্র্যাক এবং স্টোর করতে চায়। হোয়াটসঅ্যাপের এই নীতিটি ভারত সহ নির্বাচিত কয়েকটি দেশে প্রয়োগ করা হয়েছিল।

WhatsApp-এর নতুন প্রাইভেসি পলিসির কারণে, ইউজারদের মধ্যে এর ছবি খুব খারাপ হয়েছিল। ইউজাররা WhatsApp ছেড়ে টেলিগ্রাম এবং সিগন্যালে মাইগ্রেট করতে শুরু করেছিল। ইউজারদের মাইগ্রেশনের দিকে লক্ষ্য করে বোঝা গেল যে এটি সম্ভবত তার নীতিগুলি পরিবর্তন করবে বা নীতি নিজেই সরিয়ে ফেলবে। তবে সেটা ঘটল না। নীতি পরিবর্তন করার পরিবর্তে, ফেসবুকের মালিকাধীন সংস্থা ইউজারদের একটি আলটিমেটাম দিয়েছে যে ইউজাররা তাদের শর্তাদি না মেনে থাকেন তারা অ্যাপটি আনইনস্টল করতে পারেন।

লোকেদের মাইগ্রেট হতে দেখে WhatsApp প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় একটি বিশাল বিজ্ঞাপন প্রচার চালিয়েছিল যে ব্যক্তিগত এবং বন্ধুবান্ধব ব্যক্তির মধ্যে মেসেজ সবসময় এন্ড-টু-এন্ড এনক্রিপশন হবে। এর 8 ফেব্রুয়ারি থেকে 15 মে বাড়ানো হয়েছে। এর পাশাপাশি এখন সংস্থার আপডেটেট FAQ পেজে সংস্থার নতুন প্রাইভেসি পলিসি সম্পর্কিত একটি নতুন জিনিস দেখা গিয়েছে। এতে WhatsApp পরিষ্কার জানিয়ে দিয়েছে যে 15 ১৫ মে'র  পরে যারা শর্তাদি মানবে না তারা শুধু কল এবং নোটিফিকেশন রিসিভ করতে পারবেন। তবে অ্যাপে মেসেজ পড়তে বা পাঠাতে সক্ষম হবে না।

বলে দি যে 15 ই মে'র আগে আপনি আপনার চ্যাট হিস্ট্রি অ্যান্ড্রয়েড এবং আইফোন থেকে ডাউনলোড করতে পারেন। 120 দিন পরে, ইনএক্টিভ অ্যাকাউন্টের চ্যাট হিস্ট্রি যার মধ্যে মেসেজ, কলস, ভিডিও, ফটো ডিলিট করে দেওয়া হবে।

logo
Digit Bangla

email

Web Title: WhatsApp to block messenger app users, delete backup who disagree with new policy
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status