আবার WhatsApp এ আসছে নয়া আপডেট! এবার গ্রুপ মেম্বারদের জন্য থাকছে মজাদার ফিচার

আবার WhatsApp এ আসছে নয়া আপডেট! এবার গ্রুপ মেম্বারদের জন্য থাকছে মজাদার ফিচার
HIGHLIGHTS

ফের হোয়াটসঅ্যাপে আপডেট আসতে চলেছে

এবার হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্যদের জন্য আসছে এই মজাদার আপডেট

এর মাধ্যমে কেউ গ্রুপ লেফট করলে তাঁর কাছে যাবে একটি অভিনব মেসেজ

আবারও হোয়াটসঅ্যাপের (WhatsApp) এর মাথায় নতুন ফিচারের পালক লাগতে চলেছে। আসছে নতুন ফিচার, নতুন আপডেট। যদিও এই নয়া ফিচার সমৃদ্ধ আপডেটটি আনা হয়েছে হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোর (WhatsApp Group) জন্য। এতদিন কেউ যদি হোয়াটসঅ্যাপ গ্রুপ লেফট করত, অর্থাৎ ছেড়ে বেরিয়ে যেত তা গ্রুপের বাকি সদস্যরা দেখতে পেত। একটা নোটিফিকেশন আসত। কিন্তু এবার থেকে আর সেটা হবে না। এই ব্যাপারটা বদলে যেতে চলেছে। কেউ যদি এবার গ্রুপ লেফট করেন তাহলে ওই গ্রুপের অন্য সদস্যরা আর সেটা জানতে পারবেন না। 

এই নতুন আপডেটের মাধ্যমে একমাত্র যিনি অ্যাডমিন থাকবেন গ্রুপের তাঁর কাছেই নোটিফিকেশন যাবে যে কে গ্রুপ লেফট করল। বাকিরা আর কেউ সেটা না দেখতে পারবে না জানতে পারবে। এই বিষয়টা নিয়ে আগেই জানিয়েছিল WABetainfo। তাঁরা তাঁদের একটি ব্লগে বিষয়টি পোস্ট করে জানিয়েছিল। তাঁরা দাবি করেছিলেন যে হোয়াটসঅ্যাপের এই ফিচারটি খুব শীঘ্রই অ্যাড করা হবে। 

ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের Beta version যাঁরা ব্যবহার করেন তাঁরা এই বিষয়টির সঙ্গে ওয়াকিবহাল। কয়েক মাস আগেই হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে এই ফিচার চালু করা হয়েছে। এখন এক ফিচারটি সবার জন্য চালু হতে যাচ্ছে।

whatsapp

WABetainfo জানিয়েছে এই ফিচারটি এবার সমস্ত হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপের নতুন আপডেট যখন আসবে তখন আপডেট করলেই এই ফিচার ব্যবহার করা যাবে।

আর কী জানা যাচ্ছে এই বিষয়ে?

WABetainfo আরও জানিয়েছে যে যখন কেউ গ্রুপ লেফট করবেন তখন তাঁর কাছে একটি মেসেজ যাবে। তাঁকে দেখানো হবে অন্য আরেকটি মেসেজ। এর পাশাপাশি আরও বেশ কিছু নতুন ফিচারও যোগ হবে বলেই জানা গিয়েছে।

কবে থেকে ব্যবহার করা যাবে এই ফিচার? 

হোয়াটসঅ্যাপের এই নতুন feature এখনও সম্পূর্ণ ভাবে তৈরি হয়নি। যাঁরা WhatsApp developer আছেন, তাঁরা কাজ করছেন এই বিষয়ে।

আর নতুন কী কী ফিচার আসছে?

জানা যাচ্ছে প্রাইভেসি পলিসিতে বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে। শোনা যাচ্ছে, প্রোফাইল ফটো দেখার জন্য নতুন একটি ফিচার যোগ করা হবে, এর ফলে কোনও ব্যবহারকারী চাইলে তাঁর ছবি অন্য কেউ আর দেখতে পাবে না। যদিও এই ফিচারটি ইতিমধ্যেই সমস্ত ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেওয়া হয়েছে আপডেটের মাধ্যমে। এক্ষেত্রে রয়েছে তিনটি অপশন, everyone, My contacts এবং Nobody অপশন। ব্যবহারকারী এর মধ্যে যে অপশন বেছে নেবেন শুধু তাঁরাই তাঁর ছবি দেখতে পারবেন।

এছাড়াও কদিন আগেই আরও একটি নতুন আপডেট এসেছে হোয়াটসঅ্যাপে। Reaction দেওয়া যাচ্ছে এখন সমস্ত মেসেজের ক্ষেত্রেই অনুভূতি প্রকাশের জন্য রয়েছে রিঅ্যাকশন অপশন। যার ফলে যিনি মেসেজ পাঠাচ্ছেন বা যিনি দেখছেন মেসেজ দুজনেই যে কোনও মেসেজে রিঅ্যাক্ট করতে পারবেন।

Digit.in
Logo
Digit.in
Logo