হোয়াটসঅ্যাপ নিয়ে হাজির তিনটি নতুন দুর্দান্ত ফিচার, জেনে নিন কিভাবে করবেন ব্যবহার

হোয়াটসঅ্যাপ নিয়ে হাজির তিনটি নতুন দুর্দান্ত ফিচার, জেনে নিন কিভাবে করবেন ব্যবহার
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি নিয়ে আসতে চলেছে তিনটি নতুন ফিচার

মোবাইলের পাশাপাশি ওয়েব ভার্সনেও কোনো ফটো সেন্ড করার আগে করা যাবে এডিট

ইউজারেরা পাবেন স্টিকার সাজেশন (Sticker suggestions) ফিচার

Whatsapp মেসেজিং অ্যাপ ইউজারদের জন্য নিয়ে আসতে চলেছে আরও তিনটি নতুন ফিচার। এইবার নতুন ফিচার কেবল মোবাইল অ্যাপের জন্যই আসবে না, পাওয়া যাবে ওয়েব ভার্সনের জন্যেও। হোয়াটসঅ্যাপ ওয়েবের (Whatsapp Web) সাহায্যে কোনো ফটো পাঠানোর আগে করা যাবে এডিট। সেইসঙ্গে হোয়াটসঅ্যাপ ইউজারদের দেবে স্টিকার সাজেশন। এছাড়াও হোয়াটসঅ্যাপের লিঙ্ক প্রিভিউ (Link Preview) ফিচারেও আসবে আপডেট।

নতুন এই ফিচারগুলি সম্পর্কে ঘোষণার সময় হোয়াটসঅ্যাপের তরফে একটি স্টেটমেন্টে জানানো হয়েছে যে-

ইউজারেরা যাতে নিজেদের ফটো, ভিডিও, ভয়েস মেসেজ এমনকি স্টেটাস নিজের কাছের মানুষদের সাথে শেয়ার করার সময় কমফোর্ট ফিল করেন, সেইজন্য হোয়াটসঅ্যাপ তাদের ফিচারে বদলের পাশাপাশি বেশ কিছু নতুন ফিচারও নিয়ে এসেছে ।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন এই ফিচারগুলির ঝলক টুইটারে (Twitter) শেয়ার করেছে। আসুন জেনে নেওয়া যাক কিভাবে এই ফিচারগুলি কাজ করবে-

ডেস্কটপ ফটো এডিটর (Desktop Photo Editor)

হোয়াটসঅ্যাপের এই ফিচারে ডেস্কটপ থেকে কোনো ফটো অন্য কাউকে সেন্ড করার আগে এডিট করতে পারবে ইউজার। প্রয়োজনে অ্যাড করতে পারবে বিভিন্ন স্টিকার। এতদিন ধরে এই ফিচার কেবল মোবাইল অ্যাপেই পাওয়া যেত। এখন Whatsapp Web ভার্সনেও মিলবে একই ফিচার।

স্টিকার সাজেশন (Sticker suggestions)

এখন থেকে হোয়াটসঅ্যাপ কনভারসেশন অনুযায়ী ইউজারদের স্টিকার(Sticker) সাজেস্ট করতে পারবে। চ্যাট বা কনভারসেশন ফ্লো যাতে নষ্ট না হয়, সেইজন্য চ্যাটের মাঝে কনভারসেশনের সাথে মিলে যায় এমন স্টিকারকে এক্কেবারে হাতের কাছে এনে দেবে। অনেকসময় চ্যাট মাঝপথে থামিয়েই স্টিকার খুঁজতে যেতে হয়। নতুন ফিচার চ্যাটের কনটেস্ট অনুযায়ী স্টিকার খুঁজতে সাহায্য করবে।

লিঙ্ক প্রিভিউ (Link Preview)

এতদিন ধরে হোয়াটসঅ্যাপ যেভাবে মোবাইল অ্যাপে লিঙ্ক প্রিভিউ ফিচারকে প্রেজেন্ট করতো তা এক্কেবারে বদলে দিয়েছে এখন। এখন থেকে ইউজার ফুল লিঙ্ক প্রিভিউ দেখতে পাবেন। নতুন প্রিভিউ ফিচারের মাধ্যমে জানা যাবে যে সেন্ডার ঠিক কি পাঠিয়েছে লিঙ্কে এবং রিসিভার লিঙ্কের সাহায্যে কি পড়তে বা দেখতে চলেছেন।

Digit.in
Logo
Digit.in
Logo