WhatsApp-এ নতুন ফিচার আসছে, এবার IOS অ্যান্ড্রয়েডেও পাঠানো যাবে HD ছবি

WhatsApp-এ নতুন ফিচার আসছে, এবার IOS অ্যান্ড্রয়েডেও পাঠানো যাবে HD ছবি
HIGHLIGHTS

WhatsApp -এ আসছে নতুন ফিচার

বহুদিন ধরে ব্যবহারকারীরা জানিয়েছেন এখানে ছবি পাঠালে তার মান নষ্ট হয়

এবার HD কোয়ালিটির ছবি পাঠানো যাবে এই অ্যাপে

WhatsApp -এ সমানেই নিত্য নতুন ফিচার নিয়ে আসা হয় ব্যবহারকারীদের জন্য। সবার নিরাপত্তা বজায় রাখার জন্য, মেসেজিংকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য হামেশাই কোনও না কোনও ফিচার যোগ করা হয় এখানে।

তবে এই অ্যাপ নিয়ে দীর্ঘদিন ধরেই ব্যবহারকারীরা অভিযোগ জানাচ্ছিলেন যে তাঁরা নাকি যখনই এখানে ছবি পাঠাতে চান সেটার মান নষ্ট হয়ে যায়। তাই এবার যাতে সকলেই বন্ধু থেকে প্রিয়জনদের সঙ্গে উন্নতমানের, HD কোয়ালিটির ছবি শেয়ার করতে পারেন তার জন্য নতুন ফিচার নিয়ে আসছে এই অ্যাপ। 

WaBetaInfo -এর তরফে একটি রিপোর্টে জানানো হয়েছে যে WhatsApp -এর সাম্প্রতিকতম বিটা ভার্সনে নাকি  নতুন HD কোয়ালিটির ছবি পাঠানোর অপশন যোগ করা হয়েছে। এই ফিচার IOS এবং অ্যান্ড্রয়েড দুটোতেই দেখা গিয়েছে বিটা ভার্সনে। বর্তমানে WhatsApp -এ ছবি পাঠালে সেটার সাইজ কমপ্রেস করে দেওয়া হয় যার ফলে অনেক সময়ই ছবি ফেটে যায়। কিন্তু এই নতুন ফিচারের সাহায্যে হাই রেজোলিউশনে ছবি পাঠানো যাবে। 

আরও পড়ুন: Twitter-এর পথেই হাঁটল Meta, ভারতে এবার Facebook-Instagram-এ ব্লু টিক পেতে খরচ করতে হবে টাকা!

এই নতুন ফিচারের সাহায্যে ছবি ডাইমেনশন সহ হালকা কম্প্রেশন যোগ হবে। একদম আসল রেজোলিউশনে ছবি পাঠানো যাবে না যদিও। তবে এখন যা ছবি পাঠানো যায় তার থেকে অবশ্যই উন্নত কোয়ালিটির ছবি পাঠানো যাবে।

তবে এই বিষয়ে আপনি মনে রাখবেন আপনি যখন WhatsApp -এ এমনই ছবি পাঠাতে যাবেন তখন কিন্তু সেটা স্ট্যান্ডার্ড কোয়ালিটিতে পাঠানো হবে। তাই আপনি যদি উন্নতমানের ছবি পাঠাতে চান আপনাকে HD অপশন বেছে নিতে হবে আগে। 

Whatsapp new feature

এছাড়া WhatsApp -এর তরফে একটি নতুন ট্যাগ যোগ করা হয়েছে মেসেজ বাবলে। এটার সাহায্যে যাঁকে ছবি পাঠানো হচ্ছে তিনি দেখতে পাবেন কখন এই ফিচারের সাহায্যে ছবিটা তাঁকে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ ইউজারদের প্রাইভেসি নিয়ে আরও সতর্ক হল সংস্থা! 10 ভারতীয় ভাষায় লঞ্চ করল নতুন ফিচার

অ্যান্ড্রয়েডের জন্য WhatsApp বিটা 2.23.12.13 ভার্সন এবং iOS এর জন্য 23.11.0.76 ভার্সনে এটা উপলব্ধ আছে। আগামীতে এই ফিচার ধীরে ধীরে সবার কোনও নিয়ে আসা হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo