হোয়াটসঅ্যাপ ইউজারদের প্রাইভেসি নিয়ে আরও সতর্ক হল সংস্থা! 10 ভারতীয় ভাষায় লঞ্চ করল নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ ইউজারদের প্রাইভেসি নিয়ে আরও সতর্ক হল সংস্থা! 10 ভারতীয় ভাষায় লঞ্চ করল নতুন ফিচার
HIGHLIGHTS

কোম্পানি গ্লোবাল সিকিউরিটি সেন্টার পেজ (Global Security Center page) 10 ভাসায় প্রকাশ করেছে

Whatsapp এর এই পেজ থেকে ইউজাররা তাদের ভাষায় নিরাপদ থাকার টিপস এবং অবাঞ্ছিত মেসেজ, কল ইত্যাদি এড়ানোর উপায়ও জানতে পারবেন

ইউজাররা ইংরেজি, হিন্দি, পাঞ্জাবি, তামিল, মালায়লাম, বাংলা, মারাঠি এবং গুজরাটি সহ 10টি ভাষায় পড়তে পারবেন

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (WhatsApp) তাদের ইউজারদের কথা মাথায় রেখে সময় সময় নতুন ফিচার নিয়ে হাজির হতে থাকে। এবারও কোম্পানি ইউজারদের প্রাইভেসি নিয়ে আরও সতর্ক হয়ে উঠেছে। কোম্পানি গ্লোবাল সিকিউরিটি সেন্টার পেজ (Global Security Center page) 10 ভাসায় প্রকাশ করেছে।

Whatsapp এর এই পেজ থেকে ইউজাররা তাদের ভাষায় নিরাপদ থাকার টিপস এবং অবাঞ্ছিত মেসেজ, কল ইত্যাদি এড়ানোর উপায়ও জানতে পারবেন।

আরও পড়ুন: একই WhatsApp অ্যাকাউন্ট এবার ব্যবহার করুন একাধিক iPhone-এ! কীভাবে? দেখুন পদ্ধতি

WhatsApp এর সিকিউরিটি পেজটি গতকাল অর্থাৎ 1 জুন পাবলিশ করা হয়েছে। ইউজাররা ইংরেজি, হিন্দি, পাঞ্জাবি, তামিল, মালায়লাম, বাংলা, মারাঠি এবং গুজরাটি সহ 10টি ভাষায় পড়তে পারবেন।  কোম্পানির এই সিকিউরিটি পেজটি গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য তৈরি করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ এর পেজে বলা হয়েছে যে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের (end-to-end encrypted) মাধ্যমে ব্যক্তিগত মেসেজগুলিকে স্ক্যামার এবং প্রতারকদের থেকে রক্ষা করা সেরা লাইনগুলির মধ্যে একটি। এর পাশাপাশি, WhatsApp ইউজারদের সুরক্ষা এবং প্রাইভেসি মাথায় রেখে নতুন উপায়েগুলিতে কাজ করছে।

হোয়াটসঅ্যাপ এর তরফে Stay Safe on WhatsApp ক্যাম্পেইন চালু করেছে, যার লক্ষ্য দেশের হোয়াটসঅ্যাপ ইউজারদের সুরক্ষা নিয়ে সচেতন করা। কোম্পানি তার ইউজারদের সেফটি জন্য টু-স্টেপ ভেরিফিকেশন, ব্লক এবং রিপোর্ট, স্প্যাম ব্লক সহ অনেক ফিচার অফার করছে।

আরও পড়ুন: ইউজারনেম, স্ক্রিন শেয়ার সহ এই 5 ফাটাফাটি ফিচার আসছে WhatsApp-এ, মিলবে কী কী সুবিধা?

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo