এবার iOS থেকে অ্যান্ড্রয়েডে ট্রান্সফার করা যাবে WhatsApp Chat, আসছে নতুন ফিচার

Updated on 30-Jul-2021
HIGHLIGHTS

WhatsApp-এর নতুন ফিচারে চ্যাটগুলি iPhone থেকে অ্যান্ড্রয়েডে ট্রান্সফার করা যাবে

WhatsApp-এর নতুন ফিচারের নাম Move chats to Android হবে

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম এই বছর এপ্রিল থেকে চ্যাট ট্রান্সফার ফিচারে কাজ করছে

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp গত কয়েক মাসে নতুন ফিচার লঞ্চ করেছে যা ইউজারদের অভিজ্ঞতাকে আরও ভাল করে তোলে। এবার সংস্থা আরও একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যা ব্যবহারকারীরা দীর্ঘকাল অপেক্ষা করেছিলেন। একটি নতুন রিপোর্টের মতে, সংস্থা একটি অফিশিয়াল ফিচার লঞ্চ করা নিয়ে কাজ করছে যার মাধ্যমে চ্যাটগুলি iPhone থেকে অ্যান্ড্রয়েডে ট্রান্সফার করা যাবে। ইউজারদের মধ্যে এই ফিচার চালু হওয়ার সাথে সাথেই অনেক সুবিধা পাবেন।

WABetaInfo একটি স্ক্রিনশট শেয়ার করেছে যা দেখায় যে এই ফিচার লঞ্চ হওয়ার পরে কীভাবে কাজ করবে। এই ফিচারের নাম Move chats to Android রাখা হবে। এই অপশনটি WhatsApp iOS প্ল্যাটফর্মে আলাদাভাবে যোগ করা হবে। তবে হোয়াটসঅ্যাপ এখনও iOS থেকে অ্যান্ড্রয়েড চ্যাট ট্রান্সফার ফিচার সম্পর্কে কোনও তথ্য দেয়নি। আপাতত এই ফিচার আন্ডার ডেভেলপমেন্ট রয়েছে এবং আশা করা হচ্ছে যে এটি iOS বিটা ভার্সনে উপলব্ধ হবে।

WhatsApp লঞ্চ হওয়ার পরে এটি ইউজারদের মধ্যে অন্যতম বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে যে তারা iOS থেকে Android-এ তাদের চ্যাট ট্রান্সফার করতে পারেন না। তবে এবার সংস্থা এই ফিচারটি এখনও ইউজারদের মধ্যে আনতে চলেছে। লেটেস্ট রিপোর্টের মতে, ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম এই বছর এপ্রিল থেকে চ্যাট ট্রান্সফার ফিচারে কাজ করছে। খবরে বলা হয়েছে, এই ফিচারটি কয়েক মাস ধরে হোয়াটসঅ্যাপের সফ্টওয়্যারে দেখা যাচ্ছে।

যেখানে লেটেস্ট রিপোর্টস iOS থেকে অ্যান্ড্রয়েড চ্যাট ট্রান্সফার ফিচার নিয়ে কথা বলছে। পাশাপাশিই কিছু পুরানো রিপোর্টে বলা হয়েছিল যে অ্যান্ড্রয়েড থেকে আইওএস চ্যাট ট্রান্সফার ফিচারও চালু করা যেতে পারে। তবে এই দুজনের বিষয়ে সংস্থা থেকে কোনও অফিসিয়াল তথ্য পাওয়া যায়নি।

Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :