WhatsApp শীঘ্রই লঞ্চ করতে পারে Community ফিচার, জানুন কী থাকবে বিশেষ

WhatsApp শীঘ্রই লঞ্চ করতে পারে Community ফিচার, জানুন কী থাকবে বিশেষ
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ নতুন কমিউনিটি ফিচারের ওপর পরীক্ষা- নিরীক্ষা চালাচ্ছে

হোয়াটসঅ্যাপের কমিউনিটি ফিচার অনেকটা হতে পারে Discord অ্যাপের গ্রুপ এবং চ্যানেল ফিচারের মতনই

কমিউনিটি ফিচারে অ্যাডমিনেরা লিঙ্ক শেয়ার করে নতুন ইউজারকে কমিউনিটি গ্রুপে অ্যাড করতে পারবেন

Facebook তথা মেটা সংস্থার মালিকানার অধীনে থাকা মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (Whatsapp) ইউজারদের জন্য আনতে চলেছে আরও একটি নতুন ফিচার। জানা যাচ্ছে গ্রুপ চ্যাটকে আরও ইন্টারেস্টিং করার জন্য পরীক্ষামূলক কাজ চলছে হোয়াটসঅ্যাপের কমিউনিটিস (Communities) ফিচারের ওপর। অক্টোবরে XDA ডেভলপার নামে একটি সংস্থা এই ফিচার যে আসতে পারে তার ইঙ্গিত দিয়েছিল। এখন WABetaInfo এজেন্সিও একই কথা জানালো।

এই কমিউনিটি ফিচার Discord মেসেজিং অ্যাপের মাধ্যমেই বেশি পপুলার হয়েছে। XDA ডেভলপার এজেন্সির তরফে জানানো হয়েছে যে এই ফিচার হোয়াটসঅ্যাপের একটি অ্যাডিশনাল ফিচার হিসেবে আসতে পারে , যা হোয়াটসঅ্যাপ গ্রুপের পাশাপাশিই থাকবে। মানে দুটো ফিচারেরই অ্যাক্সেসই করা যাবে।

WABetaInfo জানিয়েছে যে কমিউনিটিস (Communities) ফিচারের সাহায্যে কমিউনিটি অ্যাডমিনেরা অন্যান্য হোয়াটসঅ্যাপ গ্রুপকে আরও ভালোভাবে কন্ট্রোল করতে পারবে। অ্যাডমিনেরা আরও বেশি কমিউনিটি লিঙ্ক শেয়ার করে অনেক ইউজারকে গ্রুপে জয়েন করবার জন্য ইনভাইট করতে পারবেন। যার ফলে ইউজারেরা অন্যান্য কমিউনিটি মেম্বারদের সাথে চ্যাট করতে পারবেন। তবে এখনো এই ফিচার আসলে ঠিক কিভাবে কাজ করবে সেই ব্যাপারে অফিসিয়ালি কিছু বলা হয়নি। তবে সূত্র থেকে পাওয়া খবর অনুসারে এখানেও চ্যাট থাকবে এন্ড টু এন্ড এনক্রিপটেড।

নতুন এই কমিউনিটিস (Communities) ফিচারের ফলে হোয়াটসঅ্যাপের গ্রুপ (Whatsapp Group) ফিচারে আসতে পারে বেশ কিছু বদল, জানা যাচ্ছে এমনটাই। WABetaInfo সংস্থা যে স্ক্রিনশট প্রকাশ করেছে সেখানে এই ফিচারে গ্রুপ আইকনের ক্ষেত্রে কিছু বদল চোখে পড়েছে। আশা করা যাচ্ছে নতুন এই ফিচারের বিটা ভার্সন প্রকাশ পেলে কি কি বদল আসবে তা ভালোভাবে বোঝা যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo