WhatsApp থেকে সরিয়ে দেওয়া হল এই জরুরি ফিচার, জেনে নিন কী বিকল্প

WhatsApp থেকে সরিয়ে দেওয়া হল এই জরুরি ফিচার, জেনে নিন কী বিকল্প
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য নিয়ে আসছে একেরপর এক নতুন ফিচার

মেসেঞ্জার রুমস শর্টকার্ট ফিচারটিকে হোয়াটসঅ্যাপের শেয়ারশিট থেকে সরিয়ে নেওয়া হয়েছে

এই ফিচারে খুব তাড়াতাড়ি 50 জনের সঙ্গে ভিডিওকল করার সুবিধা পাওয়া যেত

দীর্ঘদিন ধরেই মার্কিন মেসেজিং অ্যাপ সংস্থা হোয়াটসঅ্যাপের (WhatsApp) প্রাইভেসি ও সিকিউরিটি নিয়ে নানারকম প্রশ্ন উঠছে। পাশাপাশিভাবে হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য নিয়ে আসছে একেরপর এক নতুন ফিচার। সম্প্রতি জানা গিয়েছে যে Whatsapp থেকে মেসেঞ্জার রুমস ফিচারকে সরিয়ে নেওয়া হয়েছে। এই ফিচারে খুব তাড়াতাড়ি 50 জনের সঙ্গে ভিডিওকল করার সুবিধা পাওয়া যেত। 

WABeta Info ওয়েবসাইটের রিপোর্ট অনুসারে মেসেঞ্জার রুমস শর্টকার্ট ফিচারটিকে হোয়াটসঅ্যাপের শেয়ারশিট থেকে সরিয়ে নেওয়া হয়েছে। গতবছরই আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য নিয়ে আসা হয়েছিল এই ফিচার। বিশেষজ্ঞরা মনে করছেন যে নতুন কোনো শর্টকার্ট যোগ করার পরিকল্পনা থাকার কারণেই বন্ধ করা হয়েছে এই ফিচার। তবে সংস্থার তরফে জানানো হয়েছে যে খুব কম লোক এই ফিচার ব্যবহার করার কারণেই সরিয়ে নেবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে মেসেঞ্জার রুমস শর্টকার্ট।  হোয়াটসঅ্যাপ থেকে এই বিশেষ শর্টকার্ট ফিচার বন্ধ করে দেবার ফলে চ্যাট মেনুতে দেখা যাবে ডকুমেন্ট, ক্যামেরা, গ্যালারি, অডিও, লোকেশন, কনট্যাক্টস শর্টকার্ট অপশন।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ আইফোন ইউজারদের জন্য নিয়ে এসেছে মাল্টি ডিভাইস সাপোর্ট  ফিচার। সেইসঙ্গে এবার থেকে আইফোন থেকে অ্যান্ড্রয়েড মোবাইলে চ্যাট ট্রান্সফার হবে আরও সহজ। এছাড়াও iOS ইউজারেরা যে কোনো ইমোজি সিলেক্ট করে গ্রুপ আইকন হিসেবেও ব্যবহার করতে পারবেন, এসেছে এমন সব দুর্দান্ত ফিচার। 

জানা গিয়েছে যে হোয়াটসঅ্যাপ আনতে চলেছে এক বিশেষ বিজনেস ফিচার। যেখানে হোয়াটসঅ্যাপ কন্ট্যাক্টস লিস্টের মাধ্যমে সন্ধান পাওয়া যাবে আশেপাশের বিভিন্ন দোকান, তাদের সার্ভিস ও কন্ট্যাক্ট নাম্বারের। জানা গিয়েছে যে সাউথ ইস্ট এশিয়ার বেশ কিছু দেশে এই ফিচারের পরীক্ষামূলক কাজকর্ম শুরু হয়ে গিয়েছে।

 

Digit.in
Logo
Digit.in
Logo