এবার ছবি আঁকুন WhatsApp-এই! কিভাবে? জেনে নিন

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 19 Jan 2022
HIGHLIGHTS
  • Android ইউজাররা এবার থেকে এই অ্যাপে drawing tool ব্যবহার করতে পারবেন

  • Desktop ভার্সানে WhatsApp গ্রাহকরা নতুন চ্যাট বাবল কালার পাবেন

  • কোন কোন নোটিফিকেশন iOS ফোনে দেখাবে সেটি ঠিক করতে পারবেন সেই iOS ফোনের মালিক

এবার ছবি আঁকুন WhatsApp-এই! কিভাবে? জেনে নিন
এবার ছবি আঁকুন WhatsApp-এই! কিভাবে? জেনে নিন

বিশ্বের সবচেয়ে বড় মেসেজিং অ্যাপ WhatsApp প্রত্যেক বছরেই ইউজারদের জন্যে নিয়ে আসে নানা মজাদার ও গুরুত্বপূর্ণ ফিচার। এই ফিচারগুলির মধ্যে কিছু কিছু মানুষের মনরঞ্জনে, মানুষকে আকর্ষিত করতে আনা হয় আর কিছু কিছু ফিচার মানুষের কাজের সুবিধার জন্য লঞ্চ করা হয়। 2022 সালে এরকমই একটি ফিচার নিয়ে এসেছে Meta কোম্পানির এই অ্যাপটি।  Android ও desktop ইউজারদের জন্য নতুন টুল নিয়ে হাজির হয়েছে WhatsApp। Android ইউজাররা এবার থেকে এই অ্যাপে drawing tool ব্যবহার করতে পারবেন। শোনা যাচ্ছে, খুব শীঘ্রই পেনসিল টুল-ও অ্যাড হবে। এছাড়া, Desktop ভার্সানে WhatsApp গ্রাহকরা নতুন চ্যাট বাবল কালার পাবেন। এই ভার্সানে আসছে dark blue রঙ। ডার্কমোড অন করলে পাওয়া যাবে এই রঙ। এছাড়াও মেসেজ রিয়াকশনের মতো আরও কয়েকটি নতুন ফিচার নিয়ে আসছে WhatsApp।

WABetaInfo ওয়েবসাইটে, WhatsApp নতুন রিপোর্ট প্রকাশ করে এই নতুন ড্রয়িং টুল এবং পেনসিল টুলের কথা জানিয়েছে। রিপোর্ট থেকে আরও জানা গেছে, এখন একটি পেনসিল টুলই ব্যবহার করা যাবে। পরবর্তীতে দুটি পেনসিল টুলের ব্যাবস্থা করবে এই অ্যাপ। পেনসিল দুটির মধ্যে একটির সাইজ মোটা, আরেকটির পাতলা হবে।

Android ডিভাইসে WhatsApp Beta ইউজারদের জন্য আনা হয়েছে ছবি ব্লার করার ফিচার। যদিও, শুরুতে ফিচারটি ডিসেবেল থাকবে, Beta ইউজারকে নিজে থেকে এনেবেল করতে হবে। এই ফিচারটি মেন ভার্সানে খুব জলদি আসতে পারে বলে মনে করা হচ্ছে। এখনও কয়েকটি নতুন ফিচারে ডেভেলপমেন্ট এর কাজ চলায় Beta টেস্টারদের কাছে এভেলেবেল হয়নি। এগুলি আসতে কয়েকদিন সময় লাগবে বলে জানিয়েছে সংস্থাটি। 

অন্য একটি রিপোর্ত অনুযায়ী, Windows এবং MAC সিস্টেমে Beta ইউজাররা আপডেটেড ভার্সানে নতুন কালার স্কিম পাবেন। শুধুমাত্র ডার্ক মোড অন করলেই এটি কাজ করবে। চ্যাট বাবল ছাড়াও অন্যান্য ফিচারেও কালার স্কিম দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে।

iOS ইউজারদের মুখেও হাসি ফোটাতে WhatsApp নতুন একটি ফিচার নিয়ে এসেছে। এটি একটি নোটিফিকেশন ফিচার। মূলত কোন কোন নোটিফিকেশন iOS ফোনে দেখাবে সেটি ঠিক করতে পারবেন সেই iOS ফোনের মালিক। ফিচারটি পার্সোনাল ও গ্রুপ চ্যাট দুক্ষেত্রেই ব্যবহার করা যাবে। এর পাশাপাশি মেসেজ রিয়াকশন ইনফর্মেশন ট্যাবে কে কে মেসেজে ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করেছে তা জানা যাবে।

Web Title: WhatsApp for Android users will soon get new drawing tools
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status