আপনার পাঠানো হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করতে পারবেন যখন ইচ্ছে, আসতে চলেছে নতুন ফিচার

আপনার পাঠানো হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করতে পারবেন যখন ইচ্ছে, আসতে চলেছে নতুন ফিচার
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ “Delete for everyone” ফিচারের টাইম লিমিট বাড়াতে চলেছে

WABetaInfo সংস্থার রিপোর্টে প্রকাশ পেয়েছে এমন খবর

এখনও পর্যন্ত পাঠানো মেসেজ ডিলিট করা যায় 68 মিনিট 16 সেকেন্ড সময়ের মধ্যে

হোয়াটসঅ্যাপ (Whatsapp) ইউজারদের খুশি করতে গোটা 2021 সাল জুড়ে নিয়ে আসছে একের পর এক নতুন ফিচার। এখন জানা যাচ্ছে যে 2017 সালে লঞ্চ হওয়া “Delete for everyone” ফিচারে আসতে চলেছে নতুন আপডেট। এই ফিচারের মাধ্যমে ইউজারেরা নিজেদের পাঠানো মেসেজকে নির্দিষ্ট সময়ের মধ্যে সিন হবার আগে বা মেসেজ পাঠানোর পরে স্পেসিফিক টাইম লিমিটের মধ্যে ডিলিট করে দিতে পারেন। নতুন আপডেটে পুরনো মেসেজ চ্যাটবক্স থেকে ডিলিট করার টাইম লিমিট আরো বেশি হতে পারে।

WABetaInfo সংস্থার রিপোর্টে একটি স্ক্রিনশট প্রকাশ পেয়েছে। যেখানে হোয়াটসঅ্যাপ চ্যাটবক্সের অ্যান্ড্রয়েড ইন্টারফেসে একটি ডায়লগ দেখা গিয়েছে যে ইউজারকে জিজ্ঞেস করা হচ্ছে যে তিনি এই মেসেজ সকলের জন্য ডিলিট করতে বা “Delete for everyone” করতে চান কি না। এই চ্যাটবক্সে মেসেজ সেন্ডের তারিখ দেখাচ্ছে তিন মাস পুরনো। যার থেকে এই ইঙ্গিত স্পষ্ট যে হোয়াটসঅ্যাপের নতুন আপডেটে “Delete for everyone” ফিচারের টাইম লিমিট বাড়তে পারে।

এখনও পর্যন্ত হোয়াটসঅ্যাপের চ্যাট বক্সে “Delete for everyone” ফিচারের সময়সীমা রয়েছে মেসেজ পাঠানোর 68 মিনিট 16 সেকেন্ড পর্যন্ত। 2017 সালে লঞ্চের সময় এই ফিচারের সময়সীমা 8 মিনিট।

তবে এখনও পর্যন্ত Instagram এবং Telegram অ্যাপে সেন্ড করা মেসেজ যে কোনো টাইমে ডিলিট করা যায়।এখনো পর্যন্ত এই ফিচারের ব্যাপারে অফিসিয়ালি কিছু বলা হয়নি। তবে WABetaInfo জানিয়েছে যে হোয়াটসঅ্যাপের এই ডেভলপমেন্টে সেন্ড করা কোনো মেসেজকে যে কোনো টাইমে ডিলিট করা যেতে পারে। এছাড়া আরও জানানো হয়েছে যে সময়ের সাথে সাথে এই ফিচারে আসতে পারে আরও অনেক আপডেট।

Digit.in
Logo
Digit.in
Logo