WhatsApp Update: হোয়াটসঅ্যাপে আসছে নতুন 4 দুর্দান্ত ফিচার

WhatsApp Update: হোয়াটসঅ্যাপে আসছে নতুন 4 দুর্দান্ত ফিচার
HIGHLIGHTS

WhatsApp-এ আসছে ফটো কোয়ালিটি, লিংক প্রিভিউ, মাল্টি ডিভাইস সাপোর্ট এবং ভিউ ওয়ান্স মতো ফিচার

WhatsApp তার ইন-অ্যাপ নোটিফিকেশনকে উন্নত করার জন্য কাজ করা হচ্ছে

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার্স Android এবং iOS প্ল্যাটফর্মে আসতে চলেছে

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তার ইউজারদের জন্য নতুন নতুন ফিচার নিয়ে আসতে চলেছে, যার পরীক্ষা শুরু হয়ে গিয়েছে। সংস্থাটি জানিয়েছে যে এর মধ্যে কয়েকটি ফিচার শীঘ্রই চালু করা হবে। এতে ফটো কোয়ালিটি, লিংক প্রিভিউ, মাল্টি ডিভাইস সাপোর্ট এবং ভিউ ওয়ান্স মতো ফিচার থাকছে। এই ফিচার্স শীঘ্রই অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএসে (iOS) প্ল্যাটফর্মে আসতে চলেছে। এই ফিচার্সগুলির টেসটিং প্রায় শেষ হতে চলেছে, যার পরে এই ফিচার্সগুলি ইউজারদের মোবাইলে পৌঁছে যাবে। আসুন জেনে নেওয়া যাক এই নতুন ফিচারগুলি সম্পর্কে …

In-App নোটিফিকেশন রি-ডিজাইন করা হচ্ছে

WhatsApp তার ইন-অ্যাপ নোটিফিকেশনকে উন্নত করার জন্য কাজ করা হচ্ছে। WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী, iOS 2.21.140.9 ভার্সনে নোটিফিকেশন ব্যানার, ভিডিও, ফটো, GIF এবং স্টিকার্স এর ডিজাইন আবার থেকে পরিবর্তন করা হবে। এছাড়া ইন-অ্যাপ নোটিফিকেশন এক্সপ্যান্ড করে ইউজার পুরো চ্যাট দেখতে পারবেন।

ভিউ ওয়ান্স ফিচার

WhatsApp-এ যোগ হবে ভিউ ওয়ান্স ফিচার। নতুন ফিচার অন থাকলে WhatsApp-এর মাধ্যমে যে কোনও ছবি অথবা ভিডিয়ো পাঠালেও, তা একবার মাত্র দেখা যাবে। একবার দেখার পরই সেই ফটো অথবা ভিডিও, চ্যাট থেকে অদৃশ্য হয়ে যাবে। যদিও তার জন্য পৃথক অপশন এনাবল করতে হবে।

মাল্টি-ডিভাইস ফিচার

মাল্টি-ডিভাইস সাপোর্টের সাথে ইউজার একটি সিঙ্গেল অ্যাকাউন্ট একসাথে একাধিক ডিভাইসে চালাতে পারবেন। উদাহরণস্বরূপ, আপনি একই সাথে দুটি ট্যাবলেট এবং ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে লগইন করতে পারবেন। বর্তমানে ইউজাররা তাদের ফোন এবং কম্পিউটারে একসাথে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাতে পারেন। এবং এই জন্য, ফোনে ইন্টারনেট থাকা একটি প্রয়োজনীয় শর্ত। এছাড়াও, আপনি আপনার প্রাথমিক ডিভাইস ছাড়া অন্য কোনও ডিভাইসে এটি করতে পারবেন না। তবে WhatsApp তার ইউজারদের ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য দীর্ঘদিন ধরে এই বৈশিষ্ট্যটিতে কাজ করছে।

ভয়েস ওয়েভফর্ম

WhatsApp-এ এখনও কোনও এমন ফিচার আসেনি যেখানে Signal ও Telegram এর মতো শেয়ার করা ভয়েস নোট অথবা অডিও ফাইলে কোনও ওয়েভফর্ম দেখা যাবে। তবে সম্প্রতি একটি খবরে জানা গিয়েছে যে এবার হোয়াটসঅ্যাপেও আসতে চলেছে এই ফিচার। এই ফিচার Androis এবং iOS গ্রাহকরা পাবেন।

Digit.in
Logo
Digit.in
Logo