হোয়াটসঅ্যাপের এই নতুন মিডিয়া আপলোডের বিষয়টি জানেন কী!

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 18 Jul 2018
HIGHLIGHTS
  • অ্যান্ড্রয়েড ইউজার্সদের এই মিডিয়া আপলোডিং আপডেটের সুবিধা পেতে হলে আরও একটু অপেক্ষা করতে হবে

হোয়াটসঅ্যাপের এই নতুন মিডিয়া আপলোডের বিষয়টি জানেন কী!

স্মার্টফোন ইউজার্সদের কাছে হোয়াটসঅ্যাপ একটি নিত্য দিনের আর দরকারি অ্যাপ হয়ে উঠেছে, আর এর সঙ্গে সঙ্গে এটি একটি জনপ্রিয় অ্যাপ হিসাবেও উঠে এসেছে। আর এই অ্যাপের মাধ্যমে ইউজার্সরা ছবি, ভিডিও বা গানের বিভিন্ন ফাইল পাঠিয়ে থাকে। আর এবার এই অভিজ্ঞতাকে আরও ভাল করার জন্য হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য এবার নতুন আপলোডের সুবিধা নিয়ে আসছে। এটি প্রোডাক্টিভ আপলোড বলা যেতে পারে।

প্রোডাক্টিভ আপলোড আসলে এমন জিনিস যা হোয়াটসঅ্যাপের স্ক্রিনে আপনার ছবি যা পানি পাঠাতে চান তা বাছার পরে সার্ভার ছবি আপলোড করা শুরু করে দেবার আর এটি খুব তাড়াতাড়ি আর কম সময়ে আপনি যাকে পাঠাতে চাইছেন সেখানে চলে যাবে। আর এটি আপনি একটি সুইচ টিপে করতে পারবেন।

তবে আপনি যদি পরের স্টেপে ছবিতে কোন আপলোড করতে চান তবে এটি আগে আপলোড হওয়া ছবি সরিয়ে দিতে পারে। আর যে ছবিতে কোন পরিবর্তন নেই তাতে খুব তাড়াতাড়ি পাঠিয়ে দেবে।

আর এর সঙ্গে এও খেয়াল রাখতে হবে যে যখন সেন্ডার রিসিভ করে পাঠাবে, তা হোয়াটসঅ্যাপের ছবি বেছে রিসিভ করা শুরু করবে না, তবে তার বদলে ছবি শুধু হোয়াটসঅ্যাপের সার্ভারে পাঠানো হবে, আর এখানে ইউজার্সরা সেন্ট অপশানে ট্যাপ করার পরে রিসিভ করা ছবি পাবেন।

WABetlnfo অনুসারে হোয়াটসঅ্যাপের স্পেশাল আপলোড সুবিধা শুধু iOS (v2.18.61) আর অ্যান্ড্রয়েড (v2.18.156)য়ের হোয়াটসঅ্যাপে দেওয়া হয়েছে। আর এই বিষয়ে পাওয়া খবর অনুসারে, অ্যান্ড্রয়েড ইউজার্সরা এই আপডেটের সুবিধা পেতে হলে একটু অপেক্ষা করতে হতে হবে।

তবে আপনারা যদি ছবি সিলেকশ্না আর আপলোডের মধ্যে বেশি পার্থক্য না দেখেন, তবে সম্ভবত এটি আপনার ফোনে আগেই এসে গেছে। আর WABetlnfo অনুসারে এই আপডেটে চেক করার উপায় এই যে একবারে একের বেশি ছবি আপলোড করে দেখুন যে সেন্ড ছবি আপলোড হতে ক্ত সময় লাগছে, আর এভাবে এই আপডেট আপনার কাছে এসেছে কিনা বোঝা যাবে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status