Union Budget Mobile App: জেনে নিন কী রয়েছে বিশেষ এবং কীভাবে করবেন ডাউনলোড

Updated on 01-Feb-2021
HIGHLIGHTS

ইউনিয়ন বাজেট মোবাইল অ্যাপে ব্যবহারকারীরা Union Budget সম্পর্কিত 14 ডকুমেন্ট দেখতে সক্ষম হবেন।

Union Budget Mobile App অ্যান্ড্রয়েড ভার্সন 5 এবং iOS 10 এর ওপেরের ভার্সনে চলা ফোনে সপোর্ট করবে

অর্থনৈতিক বিষয়ক অধিদফতরের (DEA) সহযোগিতায় অ্যাপ্লিকেশনটি জাতীয় তথ্য বিজ্ঞান কেন্দ্র (NIC) তৈরি করেছে

Union Budget 2021 এবার সম্পূর্ণ পেপারলেস। এটা প্রথমবার যখন অ্যান্ড্রয়েড এবং আইওএস স্মার্টফোনের জন্য একটি আলাদা ইউনিয়ন বাজেট অ্যাপ লঞ্চ করা হয়েছে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য অ্যাপটি Google Play Store এবং iOS ইউজারদের জন্য Apple App Store থেকে ডাউনলোড করা যাবে। অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ সংসদে বাজেট পেশ করার পরে এই অ্যাপে লেটেস্ট ডকুমেন্টগুলি অ্যাক্সেস করা যাবে।

বলে দি যে কেন্দ্র সরকার প্রতীকী 'হালওয়া অনুষ্ঠান' চলাকালীন Union Budget Mobile অ্যাপ লঞ্চ করার ঘোষনা করেছিল। এই অ্যাপ অ্যান্ড্রয়েড ভার্সন 5 এবং iOS 10 এর ওপেরের ভার্সনে চলা ফোনে সপোর্ট করবে। এই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা বাজেট সম্পর্কিত তথ্য এবং ডকুমেন্টগুলি অ্যাক্সেস করতে পারবেন। অর্থনৈতিক বিষয়ক অধিদফতরের (DEA) সহযোগিতায় অ্যাপ্লিকেশনটি জাতীয় তথ্য বিজ্ঞান কেন্দ্র (NIC) তৈরি করেছে।

ইউনিয়ন বাজেটের মোবাইল অ্যাপে ব্যবহারকারীরা Union Budget সম্পর্কিত 14 ডকুমেন্ট দেখতে সক্ষম হবেন। এই ডকুমেন্টে বার্ষিক ফিনান্স স্টেটমেন্ট, ফিনান্স বিল, ডিমান্ড ফর গ্রান্ট (DG) ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।

Union Budget Mobile App: কীভাবে ডাউনলোড করবেন

  • সবার আগে আপনার স্মার্টফোনে গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোরে যান এবং
  • Union Budget Mobile App সার্চ করুন
  • এখানে আপনি NIC e-gov  দ্বারা নির্মিত Union Budget মোবাইল অ্যাপ সিলেক্ট করতে হবে।
  • তারপরে পেজে Install বাটানে ক্লিক করুন
  • এছাড়া আপনি www.indiabudget.gov.in ওয়েবসাইটে গিয়ে অ্যাপ লিংকে ক্লিক করতে পারেন।
Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :