এই গুগল অ্যাপটি মাত্র ১০ মাসেই রেকর্ড সংখ্যক ইউজার্স নিজের সঙ্গে যোগ করেছে

এই গুগল  অ্যাপটি মাত্র ১০ মাসেই রেকর্ড সংখ্যক ইউজার্স নিজের সঙ্গে যোগ করেছে
HIGHLIGHTS

আপনাদের নিশ্চয়ই মনে আছে জে 2017 সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল গুগলের পেমেন্ট অ্যাপ তেজ (Tez)

ভারতে পেমেন্ট অ্যাপ গুলি নোটবন্দির পর থেকে বিপুল জনপ্রিয়তা অর্জন করে। এর মধ্যে পেটিএম এর কথাই সবার আগে মনে আসবে। তবে আজকে আমরা যে অ্যাপের এই রেকর্ডের বিষয়ে কথা বলছি তার বয়স পেটিএমের থেকে বেশ কিছুটা কম, আর এটি সার্চ ইঞ্জিন হিসাবে পরিচিত গুগলের অ্যাপ। হ্যাঁ আপনারা ঠিকই ধরেছেন আমরা গুগলের অ্যাপ Tez য়ের বিষয়ে কথা বলছি।

আপনাদের নিশ্চয়ই মনে আছে জে 2017 সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল গুগলের পেমেন্ট অ্যাপ তেজ (Tez)। সম্প্রতি গুগল তাদের টুইটার হ্যান্ডেল থেকে Tez অ্যাপের 5 কোটি ডাউনলোডের বিষয়ে জানিয়েছে।

এর আগে গুগল জানিয়েছিল যে গত বছরের ডিসেম্বর মাসে গুগল Tez অ্যাপের ইউজার্স সংখ্যা ছিল 1.2 কোটি। আর এই অ্যাপে সেপটেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত 14 কোটি টাকা লেনদেন হয়েছিল। আর গুগল জানিয়েছিল যে এই স্ম্যে ভারতে এই অ্যাপের সক্রিয় ইউজার্স 1.6কোটি। আর পেটিএম, ফোনপে বা ভিম অ্যাপ গুলির মতো এরাও ইউনিফায়েড পেমেন্ট ইন্টারফেস (UPI)ব্যাবহার করে, আর এভাবেই গুগল Tez য়ের মাধ্যমে টাকা ট্র্যান্সফার করা যায়।

আর এর সঙ্গে আপনাদের এও জানিয়ে রাখি জে এই বছরের ফেব্রুয়ারী মাসে এই অ্যাপের সঙ্গে বিল পেমেন্ট ফিচারটি যোগ করা হয়েছে। গুগল তেজের মাধ্যমে ইলেক্ট্রিক বিল, গ্যাস বিল, ল্যান্ড লাইন বিল, পোস্টপেড মোবাইল বিল, DTH পরিসেবা সহ একাধিক বিল খুব সহজেই দেওয়া যায়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo