এমার্জেন্সির জন্য এই অ্যাপ গুলি আপনার ফোনে অবশ্যই থাকা দরকার

এমার্জেন্সির জন্য এই অ্যাপ গুলি আপনার ফোনে অবশ্যই থাকা দরকার
HIGHLIGHTS

আমরা এখানে আপনাদের আজকে তেমন কিছু অ্যাপের কথা বলব যেগুলি আপনি যদি কখনও কোন রকমের বিদপে পরেন তবে আপনার সাহায্য করবে

এখনকার দিনে ইন্টারনেট ছাড়া এক মুহূর্তও থাকা যায়না। আর ইন্টারনেটে থাকা অসংখ্য অ্যাপের মাধ্যেম আমরা অনেক ধরনের কাজ করে থাকি। আমরা এখানে আপনাদের আজকে তেমন কিছু অ্যাপের কথা বলব যেগুলি আপনি যদি কখনও কোন রকমের বিদপে পরেন তবে আপনার সাহায্য করবে। তবে আসুন দেখে নেওয়া যাক এই অ্যাপ গুলি কি কি। অ্যামাজনে স্মার্টফোনের সঙ্গে কিন্ডলে বই সহ আরও অন্যান্য জিনিসের ওপরও ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

Eye-on-me

যারা একা থাকেন তাদের জন্য এই অ্যাপটি খুবই কাজের। যদি এই অ্যাপের ইউজার্স কোন রেসপন্স না করেন তবে তাঁর কাছের মানুষদের কাছে এই অ্যাপের মাধ্যমে নোটিফিকেশান চলে যাবে। এই অ্যাপের মতে এই অ্যাপে বটন প্রেস করে সতর্ক করা যায়। এই অ্যাপটি নিজে থেকেই নির্দিষ্ট সময় খবর নেয় যে  আপনি ঠিক আছেন কিনা।

bsafe alarm bsafe alarm

এই অ্যাপটির ইউজার্সরাকে আর তারা কোথায় আছেন আর কি করছেন তা অডিও অথবা ভিডিওতে দেকাহ যায়। অ্যালার্ম অ্যাক্টিভেট হলে ভিডিও রেকর্ডিং শুরু হয়ে যায়। ফোন যদি ভেঙে যায় তা হলেও এটি ডেটা রিকভারি করবে।

Timer Alarm

কোন ইউজার্স যদি সময়ের মধ্যে চেক ইন না করে তবে এই প্রোগ্রামে থাকা অ্যালার্মটি অটো অ্যালার্ম পাঠিয়ে দেবে তাঁর পরিচিত মানুষদের কাছে।

ICE (In case of Emergency app)

কেই কোন রকমের দুর্ঘটনায় পড়লে এই অ্যাপটির সাহায্যে উদ্ধারকারী দলা আর ডাক্তার সেই জায়গায় চলে আসবে। এছারাও এই অ্যাপটি আপনার কোন রগ আছে কিনা বা কোন অ্যালার্জিতে আপনি আক্রান্ত কিনা সেই সব বিশেয় তথ্য রাখা যাবে এই অ্যাপে। যা আপনি যদি কখনও কোন দুর্ঘটনায় পরেন তখন আপনার কাজে লাগবে।

Local Police App

এই অ্যাপটি আপনার ফোনে থাকলে আপনার যদি কখনো পুলিসের সাহায্য দরকার তবে আপনি সহজেই এই অ্যাপের মাধ্যমে সেই সাহায্য স্থানীয় পুলিসের কাছ থেকে পাবেন।

Red Panic Button App

এই অ্যাপে আপনাকে প্যানিক নম্বর সেট করতে হবে।  আর আপনি কখনও কোন বিপদে পড়লে সেই নম্বরে আপনার লোকেশন সহ সিগনাল চলে যাবে।
 

Watch over me

আপনি কোন বিপদে আক্রান্ত হলে আপনার কাছের মানুষদের কছে এই অ্যাপ বার্তা পৌঁছে দেবে। জানিয়ে দেবে আপনার লোকেশানও।

সোর্সঃ

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo