Whatsapp Pay ক্যাশব্যাক: 1 টাকা পাঠালে ফেরত পাবেন 51 টাকা

Whatsapp Pay ক্যাশব্যাক: 1 টাকা পাঠালে ফেরত পাবেন 51 টাকা
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ পে (Whatsapp Pay) ক্যাশব্যাক ফিচার লাইভ হয়েছে

এই ফিচারে পাওয়া যাবে 51 টাকা পর্যন্ত ক্যাশব্যাক

টাকা ট্রান্সফারের ক্ষেত্রে কোনো লিমিট নেই, 1 টাকা দিলে মিলবে পুরো ক্যাশব্যাক

হোয়াটসঅ্যাপ পে (Whatsapp Pay) ক্যাশব্যাক ফিচার এখন লাইভ। এখন থেকে হোয়াটসঅ্যাপ পে সার্ভিসের (Whatsapp Pay Service) সাহায্যে বন্ধু বা আত্মীয়-স্বজনকে টাকা পাঠালে মিলবে ক্যাশব্যাক। বেশ কিছুদিন ধরেই এই নতুন ফিচারের বিষয়টি সামনে আসছিল। প্রথম পাঁচটি ট্র্যানজ্যাকশনে ইউজার পাবেন ক্যাশব্যাক। তবে এই ক্যাশব্যাক ফিচারের ক্ষেত্রে টাকা পাঠানোর তেমন কোনো লিমিট নেই। আপনি যদি আপনার বন্ধুকে 1 টাকাও পাঠান তবে আপনি পেতে পারেন 51 টাকা পর্যন্ত ক্যাশব্যাক (Cashback)।

হোয়াটসঅ্যাপের এই প্রমোশনাল অফার এখন কেবল এনজয় করা যাবে বেটা চ্যানেল মোডে (Beta channel Mode) । ইউজার এই হোয়াটসঅ্যাপ অফারের সাহায্যে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ক্রেডিট (Credit) করতে পারবেন 255 টাকা পর্যন্ত। প্রথম পাঁচটি হোয়াটসঅ্যাপ পেমেন্ট ট্র্যানজ্যাকশনে (Transaction)দেওয়া হবে 51 টাকা ক্যাশব্যাক, এই বিষয়ের গ্যারেন্টি দিচ্ছে কোম্পানি। ক্যাশব্যাক হিসেবে পাওয়া সমস্ত টাকা সরাসরি ট্রান্সফার হয়ে যাবে ইউজারের হোয়াটসঅ্যাপ পে (Whatsapp Pay) সার্ভিসের সাথে লিঙ্ক থাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

প্রসঙ্গত Google Pay পেমেন্ট সার্ভিস অ্যাপ লঞ্চের পর ইউজারদের নিজেদের সার্ভিসের প্রতি আকৃষ্ট করতে চালু করেছিল ক্যাশব্যাক ফিচার। নিজের পেমেন্ট সার্ভিসকে আরও বেশি ইউজারদের কাছে তুলে ধরতে হোয়াটসঅ্যাপ নিজের পেমেন্ট সার্ভিসের ক্ষেত্রেও আনলো একই ফিচার। PhonePay অ্যাপও ইউজারদের কাছে পৌছানোর জন্যও নিয়ে এসেছিল ক্যাশব্যাকের বেনিফিট। এখনো গুগল পে সার্ভিসের ক্ষেত্রে স্ক্র্যাচ কার্ড, কুপন ক্যাশব্যাক হিসেবে অফার করা হয়। হোয়াটসঅ্যাপের পেমেন্ট সার্ভিসের এই ক্যাশব্যাক ফিচার কেবল অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্যই এখন পাওয়া যাচ্ছে।

Whatsapp Pay Cashback

কীভাবে Whatsapp Pay সার্ভিস সেটআপ করবেন-

  • হোয়াটসঅ্যাপে পেমেন্ট সার্ভিস সেটআপ করতে হলে হোয়াটসঅ্যাপ চ্যাটের টেক্সট ফিল্ডের “Re” আইকনে ক্লিক করতে হবে।
  • এর ফলে হোয়াটসঅ্যাপ পেমেন্ট মেথডের একটি নোটিফিকেশন পাঠাবে।
  • সেখান থেকে ব্যাঙ্কের নাম সিলেক্ট করতে হবে।
  • মাথায় রাখতে হবে, যে মোবাইল নাম্বারে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট রয়েছে সেই মোবাইল নাম্বার যেন ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে লিঙ্ক থাকে।
  • এই প্রসেস শেষ হবার পর মোবাইল নাম্বারে ভেরিফিকেশনের জন্য SMS পাঠানো হবে।
  • ইউজারের যদি আগে থেকে UPI PIN রেজিস্টার করা থাকে তাহলে কেবল পিন এন্টার করলেই পেমেন্ট সার্ভিস চালু হয়ে যাবে। তবে UPI পিন না থাকলে নতুন করে পিন সেট করতে হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo